Home সাহিত্য ও বিনোদন ঢাবি ঈশা খান রোড আবাসিক এলাকায় পিঠা উৎসব অনুষ্ঠিত

ঢাবি ঈশা খান রোড আবাসিক এলাকায় পিঠা উৎসব অনুষ্ঠিত

23

বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: ঢাকা বিশ্ববিদ্যালয় ঈশা খান রোড আবাসিক এলাকা কল্যাণ সমিতির উদ্যোগে পিঠা উৎসব, পুরস্কার বিতরণী ও সাংস্কৃতিক অনুষ্ঠান গতকাল ২৭ জানুয়ারি শুক্রবার সন্ধ্যায় আবাসিক এলাকার মাঠে অনুষ্ঠিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
ঈশা খান রোড আবাসিক এলাকা কল্যাণ সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আতাউর রহমান বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয় শিÿক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূইয়া, কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. এম শাহীন খান, শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের প্রাধ্যÿ অধ্যাপক ড. মো. আবদুর রহিম এবং ক্লিনিক্যাল ফার্মেসী ও ফার্মাকোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এস এম আব্দুর রহমান বক্তব্য রাখেন।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, পিঠা উৎসব হচ্ছে বাঙালি সংস্কৃতি ও ঐতিহ্যের অংশ এবং এই উৎসব আয়োজনে সকলের মধ্যে সম্প্রীতি ও বন্ধুত্বের বন্ধন আরও অটুট ও সুদৃঢ় হয়। তিনি বলেন, বিভিন্ন খেলাধুলা ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে বিভিন্ন বয়সের শিশু ও কিশোরদের মধ্যে পারস্পরিক মিথস্ক্রিয়া ঘটে যা তাদের শরীর সুস্থ ও মন সতেজ রাখতে এবং মেধা বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এরকম আয়োজন মানবিক গুণাবলীর বিকাশ ঘটিয়ে শিশু ও কিশোরদের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি করে ও পরস্পরের প্রতি শ্রদ্ধাশীল হতে শেখায় বলে উপাচার্য উল্লেখ করেন।
এক মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।