Home শিক্ষা ও ক্যাম্পাস হাবিবুল্লাহ বাহার কলেজের অধ্যক্ষকেদায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ

হাবিবুল্লাহ বাহার কলেজের অধ্যক্ষকেদায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ

48

স্টাফ রিপোটার: শিক্ষামন্ত্রনালয়ের জারিকৃত ২০২১ সনের জনবল কাঠামো এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিধি লংগন করে কলেজের সিনিয়র দুইজন শিক্ষককে সম্পুর্ন অন্ধকারে রেখে কলেজ গভর্নিং বডির সভাপতি মাইনুদ্দিন হাসান চৌধুরী তার একক ক্ষমতায় হাবীবুল্লাহ বাহার কলেজের সাচিবিক বিদ্যা বিষয়ের শিক্ষক মো: রাকিবুল হককে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান করায় দায়িত্ব থেকে সরিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে জাতীয় বিদ্যালয়ের কলেজ পরিদর্শক। গত ৮ আগস্ট ২০২৩ ইং জাতীয় বিদ্যালয়ের কলেজ পরিদর্শক তার এক পত্রের মাধ্যমে এতথ্য জানান।
ওইপত্রে উল্লেখ করা হয়, হাবিবুল্লাহ বাহার কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে মো: রাকিবুল হকের নিয়োগ সম্পূর্ণ অবৈধ এবং তাকে অপসারণ করে তারস্থলে বিধি অনুযায়ী একজন সিনিয়র শিক্ষককে দায়িত্ব প্রদান করার জন্য নির্দেশক্রমে সভাপতি মহোদয়কে অনুরোধ করেছেন। আমরা জানতে পেরেছি যে, বর্তমান সভাপতি এবারও সিনিয়র দুইজন শিক্ষককে বাদ দিয়ে, পাঁচ জনের মধ্যে জুনিয়র মোস্ট এবং শারীরিকভাবে অসুস্থ আব্দুল ওয়াদুদ সাহেবকে অথবা মোঃ আব্দুল কালাম সাহেবকে দায়িত্ব প্রদান করার জন্য তৎপরতা চালাচ্ছেন।
এরআগেও বিভিন্ন দুর্নীতির মাধ্যমে কলেজ ফান্ডের কোটি কোটি টাকা আত্মসাতের অভিযোগ, শিক্ষার্থীদের ভর্তি ফিসহ অন্যান্য একাডেমিক খরচ নগদ ক্যাশ আকারে উত্তোলন, কলেজ সংস্কার, আসবাবপত্র ক্রয় এবং সৌন্দর্যবর্ধনের নামে কোটি টাকা লোপাটের অভিযোগ উঠে হাবিবুল্লাহ বাহার কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের বিরুদ্ধে।