Home সারাদেশ মুক্তিযোদ্ধার সন্তানের অভিযোগ

মুক্তিযোদ্ধার সন্তানের অভিযোগ

29

বকশীগঞ্জ (জামালপুর)প্রতিনিধি!! জামালপুরের বকশীগঞ্জ খয়ের উদ্দিন ফাজিল মাদরাসার অধ্যক্ষ রফিকুল ইসলামসহ নিয়োগ কমিটির দুই সদস্যের বিরুদ্ধে ঘুষ কেলেংকারীর অভিযোগ করেছেন মুক্তিযোদ্ধার সন্তান রুজিনা বেগম। ৫ মে শুক্রবার তিনি লিখিত অভিযোগ দায়ের করেন।

জানা যায়, ২০২২ সালের ১০ ডিসেম্বর “দৈনিক আমার সংবাদ” ও “সত্যের সন্ধ্যানে প্রতিদিন” পত্রিকায় বকশীগঞ্জ খয়ের উদ্দিন ফাজিল মাদরাসার আয়া পদসহ মোট পাচঁটি পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেন। রুজিনা বেগম একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে যোগ্যতানুযায়ি “আয়া” পদে চাকুরির জন্য আবেদন করেন।

আবেদন করার পর বকশীগঞ্জ খয়ের উদ্দিন ফাজিল মাদরাসার অধ্যক্ষ ও নিয়োগ কমিটির সদস্য সচিব রফিকুল ইসলামসহ নিয়োগ কমিটির দুই সদস্য আবেদনকারী মুক্তিযোদ্ধার সন্তান রুজিনা বেগমের সাথে ব্যাক্তিগতভাবে যোগাযোগ করেন। তারা চাকুরি দেওয়ার প্রলোভন দিয়ে তিন লাখ টাকা সেলামি দাবি করেন।

তাদের দাবি অনুযায়ি চাকুরি পাওয়ার আশায় রুজিনা বেগমের স্বামী জাহিদ হাসান উকিলের মাধ্যমে শুভন হাজী,আমু মিয়া, সাজু মিয়া, মোরাদ মিয়া মোকাবেলায় তিন লাখ টাকা প্রদান করেন। তার আবেদনের প্রেক্ষিতে মাদরাসা কর্তৃপক্ষ ৬ মে তাকে পরীক্ষায় অংশ গ্রহন করার জন্য প্রবেশপত্র প্রদান করেন। কিন্তু ৫মে মাদরাসার অধ্যক্ষ তার নিকট অতিরিক্ত আরও পাচঁ লাখ টাকা দাবি করেন।

টাকা দিতে অস্বীকার করায় অধ্যক্ষ রফিকুল ইসলাম জানান, টাকা না দিলে রুজিনা বেগমের চাকুরি দেওয়া হবে না। অভিযোগে রুজিনা বেগম জানান, অধ্যক্ষ রফিকুল ইসলামসহ নিয়োগ কমিটির দুই সদস্য দ্বারা আমি প্রতারনার শিকার হয়ে আসছি। একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে এ বিষয়ে সুবিচার প্রার্থনা করেছেন রুজিনা বেগম ।

এব্যাপারে বকশীগঞ্জ খয়ের উদ্দিন ফাজিল মাদরাসার অধ্যক্ষ রফিকুল ইসলাম জানান, নিয়োগ কমিটির সভাপতি জামালপুরের এডিসি জেনারেল মোক্তার হোসেন। ডিজির প্রতিনিধি হিসেবে কাজ করছেন মাদরাসা শিক্ষা অধিদপ্তরের প্রশাসন ও অর্থ বিভাগের পরিচালক আবু নাইম। নিয়োগের সর্বোচ্চ কর্মকর্তা তারা দুইজন। কাজেই অনিয়ম করার বিন্দুমাত্র সুযোগ নেই।