ডেস্ক রিপোর্ট: প্রধানমন্ত্রী এবং আওয়ামী সভাপতি শেখ হাসিনা বলেছেন, মনে হচ্ছে বাইরে থেকে কেউ এসে একবারে দোরনায় করে তাদের ক্ষমতায় বসিয়ে দেবে,সে স্বপ্নে তারা বিভোর। হয়তো এক সময় সেটা করতে পেরেছে দালালি করে। এখন আর সেই দালালি করে ক্ষমতায় যাওয়ার সুযোগ নেই, পারবে না।
তিনি আজ বিকেলে ‘মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাত্রভাষা দিবস-২০২৩’ উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় সভাপতির ভাষনে একথা বলেন।
শেখ হাসিনা বলেন, বাংলাদেশের মানুষ এখন অনেক সচেতন এবং দেশের জনগন নিজের দেশ সম্পর্কে এখন অনেক জানে ।ইতিহাস সম্পর্কে জানে এবং আমাদের লক্ষ্য কি সেটাও জানে।
প্রধানমন্ত্রী বলেন,এখন তারা (বিএনপি) আন্দোলন করবে সরকার উৎখাত করবে, অনেক কথাই বলে যাচ্ছে।অনেক আয়োজনও করছে।আর আমাদের দেশে কিছু মানুষ থাকে তারা ‘অসময় নীরব এবং সময়ে সরব’ হয়ে ওঠে।
তিনি বলেন, ১০ ডিসেম্বর নিয়ে বিএনপি অনেক হম্বিতম্বি করেছে, মিটিং মিছিল করেছে যাতে তাঁর সরকার বাধাঁ দেয়নি কিন্তু বিএনপি যখন ক্ষমতায় ছিল আওয়ামী লীগ একটা মিছিল, মিটিংও করতে পারতো না, সব জায়গায় বাধাঁ এবং নেতা-কমীদের ওপর অত্যাচার নির্যাতন করা হয়েছে। মেয়েদের রাস্তায় ফেল পিটিয়েছে, কাপড়-চোপড় পযর্ন্ত ছিঁড়ে ফেলেছে।একদিকে ছাত্রদল একদিকে পুলিশ বাহিনীর সে অকথ্য নির্যাতনের কথা ভুলবার নয় উল্লেখ করে তারপরও তাঁর দল কোন ধরনের প্রতিশোধ নিতে যায়নি।
প্রধানমন্ত্রী বলেন, ২০০৮ এর নির্বাচনের পর আরো টানা দু’বার আওয়ামী লিগ জনগনের ভোটে নির্বাচিত হয়ে রাষ্ট্র ক্ষমতায় এসে জনগনের জন্য যে কাজ করেছে সেটা কেউ অস্বীকার তরতে পারবে না।কেননা আজকের বাংলাদেশের চেহারা পাল্টে গেছে।
আলোচনা সভায় শুরুতে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের।
আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের সম্পাদকমন্ডলীর সদস্য এবং জাতীয় সংসদের উপনেতা বেগম মতিয়া চৌধুরী ও মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক, উপদেষ্টা পরিষদের সদস্য অধ্যাপক সাদেকা হালিম, চলচ্চিত্র অভিনেতা ফেরদৌস আহমেদ প্রমুখ