Home জাতীয় হাজারো পর্যটক পদচারনা মুখরিত সূর্যদয় সূর্যাস্তের বেলাভূমি কুয়াকাটা

হাজারো পর্যটক পদচারনা মুখরিত সূর্যদয় সূর্যাস্তের বেলাভূমি কুয়াকাটা

70

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি: হাজারো পর্যটকের পদচারনায় মুখরিত সূর্যদয় সূর্যাস্তের বেলাভূমি পর্যটন কেন্দ্র কুয়াকাটা। শুটকি পল্লী, রাখাইন পলøী, ইকোপার্ক, ইলিশ পার্ক, লেম্বুর বন, ঝাউবাগানসহ অধিকাংশ পর্যটন স্পটগুলো এখন পর্যটদের ভীড় দেখা গেছে। দূর্গা পূজা উপলক্ষে দীর্ঘ ছুটি এবং শুক্রবার বন্ধের দিন হওয়ায় সৈকতের বালিয়াড়িতে এসব পর্যটকের আগমন ঘটেছে। অধিকাংশ পর্যটকদের মাক্স পরিধান কিংবা সামাজিক দূরত্ব বজায় রাখতে দেখা যায়নি। তবে শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিতে ট্যুরিষ্ট পুলিশের তৎপরতা লক্ষ করা গেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল থেকে সৈকতে বিভিন্ন পয়েন্টে পর্যটকদের আনাগোনা বেড়ে গেছে। আবার কেউ কেউ প্রাকৃতিক সৌন্দর্য উপভোগসহ সমুদ্রের নোনা জলে গা ভাসিয়ে আনন্দ উন্মাদনায় মেতে রয়েছে। তবে পর্যটকদের আগমনে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়িরাও বসে নেই।
কুয়াকাটা ট্যুরিজম ব্যবসায়ি হোসাইন আমির বলেন, শুক্রবার বন্ধের দিন হওয়ায় কুয়াকাটায় ব্যাপক পর্যটকদের আগমন ঘটেছে। তবে দূর্গা পূজা উপলক্ষে দীর্ঘ ছুটিতে আরো পর্যটকদেও আগমন ঘটবে। এজন্য তাদের নৌ ভ্রমন তরীও প্রস্তুত করে রেখেছেন বলে তিনি জানিয়েছেন।
কুয়াকাটায় আসা পাভেল ও মালিহা দম্পতি বলেন, এখানে দুইদিন থাকবো। পরিবেশটা বেশ ভালো লেগেছে। অপর এক পর্যটক সাইফুর রহমান বলেন, সৈকতের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করছি। তবে কুয়াকাটা সৈকতের ভাঙন রোধে কার্যকরী পদক্ষেপ নেয়া দরকার বলে তিনি জানান।
কুয়াকাটা ট্যুরিষ্ট পুলিশ জোনের সহকারী পুলিশ আবদুল খালেক বলেন, ছুটির দিন হওয়ায় কুয়াকাটায় পর্যটকের সংখ্যা একটু বেশি। তবে পর্যটকের নিরাপত্তায় ট্যুরিষ্ট পুলিশ জোরদার রয়েছে। পাশাপাশি শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিতে ট্যুরিষ্ট পুলিশের পক্ষ থেকে বার বার মাইকিং করে সচেতন করা হচ্ছে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।