Home জাতীয় হকার পুনর্বাসন না করে উচ্ছেদের নামে নিঃস্বকরণ বন্ধ কর

হকার পুনর্বাসন না করে উচ্ছেদের নামে নিঃস্বকরণ বন্ধ কর

41

ডেস্ক রিপোর্ট: হকার পুনর্বাসন খাতে বরাদ্দ হওয়া কোটি কোটি টাকা ব্যয়ের কোনো স্বচ্ছ হিসাব জনসম্মুখে প্রকাশ না করা এবং দিনমজুর হকারদের পুনর্বাসনের উদ্যোগ গ্রহণ ব্যতিরেকে চলমান হকার উচ্ছেদ বন্ধের দাবি জানিয়েছে ঢাকার গুলিস্তান এলাকার সাধারণ হকাররা।
আজ ১৩ সেপ্টেম্বর মঙ্গলবার, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের উদ্যোগে হকার উচ্ছেদের নামে গণগ্রেফতার, ভাঙচুর, আটক ও লুটতরাজের প্রতিবাদে তাৎক্ষণিকভাবে গুলিস্তান এলাকায় বিক্ষোভ করে সাধারণ হকারবৃন্দ। এসময় হকার পুনর্বাসনে বিগত বছরগুলোতে ব্যয় হওয়া রাষ্ট্রীয় অর্থের স্বচ্ছ হিসাব জনসম্মুখে প্রকাশ এবং পুনর্বাসন ছাড়া কোনো ধরনের উচ্ছেদ না করার দাবি জানানো হয়।
হকারদের বিক্ষোভ মিছিল শেষে বায়তুল মোকাররম দক্ষিণ গেটে বাংলাদেশ হকার্স ইউনিয়নের সভাপতি আবুল হাশেম কবিরের সভাপতিত্বে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) ঢাকা দক্ষিণ জেলা কমিটির সাধারণ সম্পাদক জলি তালুকদার, হকারনেতা আবুল কালাম আজাদ, হযরত আলী, জসিম উদ্দিন প্রমুখ।
বিক্ষোভ সমাবেশ থেকে আগামীকাল ১৪ সেপ্টেম্বর ২০২২, বুধবার, বেলা সাড়ে ১১টায় বায়তুল মোকাররম দক্ষিণ গেট থেকে পুনর্বাসন ছাড়া হকার উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করা হয়।