Home জাতীয় সড়ক দুর্ঘটনা: হতাহতদের উদ্ধারকালে বাসচাপায় ৩ উদ্ধারকারীসহ নিহত ৪

সড়ক দুর্ঘটনা: হতাহতদের উদ্ধারকালে বাসচাপায় ৩ উদ্ধারকারীসহ নিহত ৪

38

ডেস্ক রিপোর্ট: মাদারীপুর জেলার শিবচরে ঢাকাগামী একটি প্রাইভেটকারের সঙ্গে গ্রামীণ পরিবহনের একটি বাসের সংঘর্ষে একজন নিহত হন। দুর্ঘটনায় হতাহতদের উদ্ধার করতে গিয়ে অন্য একটি বাসের চাপায় নিহত হয়েছেন ৩ জন উদ্ধারকারী। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে শিবচরের এক্সপ্রেসওয়ের হাজী শরিয়তউল্লাহ সেতু সংলগ্ন মহাসড়কে দুর্ঘটনাটি ঘটে। এ সময় আহত হন কমপক্ষে ৫ জন। তাঁদের মধ্যে দুজনকে গুরুতর অবস্থায় ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এক্সপ্রেসওয়ের বাঁচামারা এলাকায় মাদারীপুর থেকে ঢাকাগামী একটি প্রাইভেটকারকে পেছন দিক থেকে ধাক্কা দেয় গ্রামীণ পরিবহনের একটি যাত্রীবাহী বাস। এতে প্রাইভেটকারটি দুমড়ে-মুচড়ে গেলে ঘটনাস্থলেই মো. খলিল মাতুব্বর (৫৮) নামের এক যাত্রীর মৃত্যু হয়। তিনি মাদারীপুর সদর উপজেলার শিরখাড়া এলাকার বাসিন্দা। দুর্ঘটনার খবর পেয়ে স্থানীয়রা দ্রুত এগিয়ে এসে উদ্ধারকাজ শুরু করেন। এমন সময় গোপালগঞ্জ থেকে আসা একটি দ্রুতগামী যাত্রীবাহী বাস উদ্ধারকারীদের মাড়িয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান বাঁচামারা এলাকার মোস্তফা শিকদার (৫৮), রোকেয়া বেগম (৪০) ও ভ্যানচালক মো. লিটু।
গুরুতর আহত হন আশিকুর রহমান, শিরিয়া বেগম নামের প্রাইভেটকারের যাত্রী। তাঁদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।
শিবচর হাইওয়ে পুলিশ জানিয়েছে, প্রাইভেটকারের সঙ্গে গ্রামীণ পরিবহনের বাসের দুর্ঘটনাটি প্রথম ঘটে। স্থানীয়রা উদ্ধার করতে এলে তাঁদের চাপা দেয় অন্য একটি বাস। গ্রামীণ পরিবহনের বাসটি জব্দ করা হয়েছে। অপর বাসটির হদিশ এখনো পাওয়া যায়নি।

শিবচর হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওয়াত হোসেন বলেন, ‘খবর পেয়েই হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনায় চার জনের মৃত্যু হয়েছে।’-আমাদের সময়.কম