Home শিক্ষা ও ক্যাম্পাস স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে উপযুক্ত শিক্ষার্থী গড়ে তুলতে হবে

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে উপযুক্ত শিক্ষার্থী গড়ে তুলতে হবে

28

স্টাফ রিপোটার: স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে উপযুক্ত শিক্ষার্থী গড়ে তোলা হবে বলে জানিয়েছেন সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ এর অধ্যক্ষ মো. মাহবুবুর রহমান মোল্লা। তিনি বলেন, ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে একটি উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট দেশের দিকে নিয়ে যাওয়ার জন্য অত্র শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।
২৭ ডিসেম্বর সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।
মাহবুবুর রহমান মোল্লা বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ এবং চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় সক্ষম দক্ষ জনশক্তি হিসেবে শিক্ষার্থীদের উপযুক্ত করে গড়ে তোলার লক্ষ্যে সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ কাজ করে যাচ্ছে। এ সময় অত্র শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিটি শিক্ষার্থীদের দেশের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। তিনি বলেন, আমি চাই আমাদের দেশটা আরও চমৎকারভাবে গড়ে উঠুক, যেখানে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদের কোনো স্থান হবে না। দেশ সাম্প্রদায়িকতা ও সন্ত্রাসমুক্ত থাকবে। কাজেই বাংলাদেশে যে শিশুরা বড় হবে তারা উদার মন নিয়ে বড় হবে, দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে এবং দেশকে সুন্দরভাবে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য তারা কাজ করবে। সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের গভর্নিংবডির সভাপতি আলহাজ্ব মো সামসুদ্দীন ভূইয়া সেন্টু‘র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সম্মানিত পরীক্ষা নিয়ন্ত্রক বাহালুল হক চৌধুরী, ডেমরা থানার অফিসার ইনচার্জ মো. জহিরুল ইসলাম, জাতীয় বিশ্ব বিদ্যালয়ের সম্মানিত সহকারী কলেজ পরিদর্শক মোহাম্মদ শহীদুল্লাহ। আরও উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানের গভর্নিংবডির অন্যতম সদস্য জাহাঙ্গীর আলম, সারোয়ার আরিফ উদ্দিন, প্রতিষ্ঠানের দিবা শাখার সহকারী প্রধান শিক্ষক মো. সোহরাব হোসেন, ইংলিশ ভার্সন ইনচার্জ আলমগীর হোসেন, কলেজ ইনচার্জ মুস্তাফিজুর রহমান তুহিন, প্রাইমারি ইনচার্জ জনাব, মো আলমগীর হোসেন মোল্লা। ফল প্রকাশ ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সারা বছর যে সকল শিক্ষার্থী একাডেমিক কার্যক্রমে শতভাগ উপস্থিত ছিল তাদের শতভাগ উপস্থিত অ্যাওয়ার্ড ও সনদ প্রদান করা হয়। এছাড়া একাডেমিক ফলাফলে যে সকল শিক্ষার্থী ১ম, ২য়, ৩য় হয়েছে তাদের বাইসাইকেল, রিডিং টেবিল সহ ফুল ফ্রি ও হাফ ফ্রি স্কলারশিপ প্রদান করা হয়।