Home রাজনীতি স্বাধীনতার বিপক্ষের শক্তিকে ভোট না দেবেন না: সংস্কৃতি প্রতিমন্ত্রীর

স্বাধীনতার বিপক্ষের শক্তিকে ভোট না দেবেন না: সংস্কৃতি প্রতিমন্ত্রীর

28

স্টাফ রিপোটার: প্রথমবারের ভোটারসহ তরুণ প্রজন্মকে স্বাধীনতার বিপক্ষের শক্তিকে ভোট না দেয়ার আহ্বান জানিয়েছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।
প্রতিমন্ত্রী আজ দুপুরে রাজধানীর উত্তরায় শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অভ্ ক্রিয়েটিভ টেকনোলজি’র স্থায়ী ক্যাম্পাস প্রাঙ্গণে বিশ্ববিদ্যালয়ের স্প্রিং ও উইন্টার সেমিস্টার ২০২৩ -এ ভর্তিকৃত শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।

প্রধান অতিথি বলেন, আপনারা কাকে ভোট দেবেন তা আপনাদের একান্ত নিজস্ব সিদ্ধান্ত। শুধু একটাই অনুরোধ, মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তিকে ভোট দেবেন না। ভোট দেয়ার ক্ষেত্রে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে বেছে নিন।

সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন ভাষা আন্দোলনের অগ্রসেনানী। বাঙালির ভাষা ও সংস্কৃতির ওপর আঘাত আসতে পারে তা জাতির পিতা ভারত-পাকিস্তান বিভক্তির আগেই অনুমান করতে পেরেছিলেন। তৎকালীন ভারতের ইত্তেহাদ পত্রিকার রিপোর্ট থেকে জানা যায়, ১৯৪৭ সালের ৭ জুলাই কলকাতায় এক সভায় বঙ্গবন্ধু এ আশঙ্কা প্রকাশ করেছিলেন। পরবর্তীতে তাঁর আশঙ্কাই সত্য বলে প্রমাণিত হয়।

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অভ্ ক্রিয়েটিভ টেকনোলজি’র উপাচার্য ড. মোঃ শাহ-ই-আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অভ্ ট্রাস্টিজের চেয়ারম্যান শিল্পী অধ্যাপক মোস্তাফিজুল হক, শান্ত-মারিয়াম ফাউন্ডেশন ও সুন্দরবন কুরিয়ার সার্ভিসের চেয়ারম্যান এবং বিশ্ববিদ্যালয়ের বোর্ড অভ্ ট্রাস্টিজের সদস্য ডাঃ আহসানুল কবীর, ট্রেজারার প্রফেসর শামসুন নাহার ও রেজিস্ট্রার ড. পাড় মশিয়ূর রহমানসহ বিভিন্ন বিভাগের ডিন, বিভাগীয় প্রধান ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
মনোমুগ্ধকর বিভিন্ন সংগীত ও নৃত্যের মূর্ছনায় অনুষ্ঠান মাতিয়ে রাখে বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগ ও কালচারাল ফোরামের শিল্পীরা।