Home সারাদেশ সিসিক নির্বাচন: ভোট গ্রহণ চলছে

সিসিক নির্বাচন: ভোট গ্রহণ চলছে

48

সৈয়দ রাসেল আহমদ,সিলেট অফিস: সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে সকাল ৮টায়।বিরতিহীনভাবে চলবে বেলা ৪টা পর্যন্ত। এই প্রথমবার সিলেটে ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ হচ্ছে। ব্যপক উৎসাহ উদ্দীপনায় ভোট দিতে দেখা যাচ্ছে মানুষকে।

নগরীর বিভিন্ন ভোট কেন্দ্রে ভোটারদের উপস্থিতি লক্ষনীয়।বিশেষ করে নবগঠিত ওয়ার্ডগুলোতে ভোটারদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গিয়েছে।

সিসিকের নবগঠিত ৩১,৪০,৪১,৪২ নাম্বার ওয়ার্ড ঘুরে দেখা যায় ব্যপক আগ্রহ নিয়ে ভোট কেন্দ্রে ভোট দিতে এসেছেন ভোটাররা।এরমধ্যে নারীদের উপস্থিতি চোখে পড়ার মতো।

কয়েকজন ভোটারদের সাথে কথা বললে তারা জানান,নবগঠিত ওয়ার্ড এবং প্রথমবার ইভিএমএ ভোট গ্রহণ হচ্ছে,তাই ভোটার উপস্থিতি বেশি,অনেকেই ইভিএম এ ভোট দেয়ার আগ্রহ থেকেই ভোট কেন্দ্রে উপস্থিত হয়েছেন।

নবগঠিত ওয়ার্ড ছাড়াও সিসিকের বিভিন্ন ওয়ার্ডের চিত্র প্রায় একই। সব জায়গায় ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে।গত কয়েকদিন থেকে মুষলধারে বৃষ্টি হচ্ছে,তবে আজকে সকাল থেকে আবহাওয়া কিছুটা ভালো হওয়ায় ভোটারদের কেন্দ্রে পৌছাতে বেগ পেতে হচ্ছে না।যদিও বৃষ্টি শুরু হওয়ার সম্ভবানা রয়েছে।

এদিকে সিলেট শহর নিরাপত্তার চাদরে ঢেকে রেখেছে প্রশাসনের বিভিন্ন বাহিনী। প্রতি ওয়ার্ডে একজন ম্যাজিস্ট্রেটসহ পুলিশ,র‍্যাব,আনসার বাহিনীসহ প্রশাসনের বিভিন্ন বাহিনীর সদস্যদের ভোটকেন্দ্রের আশেপাশে দেখা গিয়েছে।

সকাল ৮ টা থেকে শুরু হওয়া ভোট কার্যক্রম একটানা বিকেল ৪ পর্যন্ত চলবে বলে জানান প্রধান রিটার্নিং কর্মকর্তা ফয়সাল কাদের।