Home রাজনীতি সিটি কর্পোরেশনের নির্বাচন দেখেই জাতীয় নির্বাচনের কৌশল ঠিক করবে জাতীয় পার্টি: চুন্নু

সিটি কর্পোরেশনের নির্বাচন দেখেই জাতীয় নির্বাচনের কৌশল ঠিক করবে জাতীয় পার্টি: চুন্নু

31

স্টাফ রিপোটার: গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে সাবেক স্বাস্থ্য সচিব এমএম নিয়াজ উদ্দিনকে মনোনয়ন দেয়া হয়েছে। আজ দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যান এর বনানীস্থ কার্যালয় মিলনায়তনে কো-চেয়ারম্যানদের বৈঠক শেষে জাতীয় পার্টি মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু এমপি গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জনবন্ধু গোলাম মোহাম্মদ কাদের এমপির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, এবিএম রুহুল আমিন হাওলাদার এবং মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু এমপি।

কো-চেয়ারম্যানদের সাথে বৈঠক শেষে গণমাধ্যম কর্মীদের সাথে জাতীয় পার্টি মহাসচির মোঃ মুজিবুল হক চুন্নু এমপি বলেছেন, সিটি কর্পোরেশনের নির্বাচন দেখেই জাতীয় নির্বাচনের কৌশল ঠিক করবে জাতীয় পার্টি। তিনি বলেন, নির্বাচন কমিশন যদি সিটি কর্পোরেশন নির্বাচনগুলো নিরপেক্ষ করতে না পারে, মানুষের ভোটাধিকার যদি নিশ্চিত না হয়, তবে আগামী জাতীয় নির্বাচনে আমরা যাবো কি যাবো না তা সিদ্ধান্ত নেয়া হবে। আমরা আশা করছি, আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে সরকার সিটি কর্পোরেশন নির্বাচনে নির্বাচন কমিশনকে সহায়তা করবে। সিটি কর্পোরেশন নির্বাচনই ইঙ্গিত করবে জাতীয় নির্বাচন কেমন হবে। জাতীয় নির্বাচন হচ্ছে ক্ষমতার পালাবদলের নির্বাচন। দেশের সাধারণ মানুষের প্রত্যাশা আগামী জাতীয় নির্বাচন যেন সুষ্ঠু ও নিরপেক্ষ এবং প্রতিযোগিতামূলক হয়। তিনি বলেন, গেলো স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি আসেনি, জাতীয় পার্টি নির্বাচনের মাঠে ছিলো। এমন বাস্তবতায়ও জাতীয় পার্টির প্রার্থী ও সমর্থকদের ওপর অবর্ননীয় আচরণ ও জোরজবরদস্তি করেছে সরকার সমর্থকরা। জাতীয় পার্টি মহাসচিব মোঃ মুজিবুল হক চুন্নু আরো বলেন, আওয়ামী লীগ ২১ বছর ক্ষমতার বাইরে থেকে করুণ পরিণতির মুখোমুখি হয়েছিলো আবার ১৪ বছর ক্ষমতার বাইরে থেকে বিএনপির অবস্থা আরো নাজুক। আগামী নির্বাচনে ক্ষমতায় যেতে না পারলে বিএনপি যেনো মুসলিম লীগে পরিণত হবে। কিন্তু জাতীয় পার্টি ৩৪ বছর ক্ষমতার বাইরে থেকেও রাজনীতির মাঠে টিকে আছে।

এসময় জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার বলেছেন, সুষ্ঠু, নিরপেক্ষ ও সবার অংশ গ্রহণমূলক নির্বাচন আয়োজনে সবাইকে এগিয়ে আসতে হবে। বিরোধীতার জন্য বিরোধীতা পরিহারের সময় এসেছে আবার সবার অংশগ্রহণ নিশ্চিতে সরকারকেও আন্তরিক হতে হবে। স্বাধীনতার পঞ্চাশ বছর পরে রাজনীতিতে ভুল করার অবকাশ নেই। তিনি বলেন, দেশের মানুষ আবারো জাতীয় পার্টিকে রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়। দেশের প্রতিটি ক্ষেত্রে অসামান্য উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করেছেন পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ। উপজেলা পরিষদ ব্যবস্থা প্রচলন করে হুসেইন মুহম্মদ এরশাদ ইতিহাসের পাতায় অক্ষয় হয়ে আছেন।

এসময় উপস্থিত ছিলেন, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, এডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, জহিরুল ইসলাম জহির, মাননীয় চেয়ারম্যানের উপদেষ্টা এমএম নিয়াজ উদ্দিন, খলিলুর রহমান খলিল, যুগ্ম মহাসচিব মঞ্জুর হোসেন মঞ্জু, দফতর সম্পাদক-২ এমএ রাজ্জাক খান, সমাজ কল্যাণ সম্পাদক গোলাম মোস্তফা, যুগ্ম দফতর সম্পাদক সমরেশ মন্ডল মানিক, কেন্দ্রীয় নেতা রেজাউল করিম, সোহেল রহমান, জাকির হোসেন।