Home শিক্ষা ও ক্যাম্পাস সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজে অন্তঃস্কুল বিজ্ঞান মেলা-কুইজলীগ উদযাপন

সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজে অন্তঃস্কুল বিজ্ঞান মেলা-কুইজলীগ উদযাপন

623

ডেস্ক রিপোর্ট: পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে তিনদিন ব্যাপী ৪র্থ অন্তঃস্কুল বিজ্ঞান মেলা-কুইজলীগ উদযাপন করেছে রাজধানীর সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ।
শনিবার (৩০সেপ্টেম্বর) বিকালে তিনদিন ব্যাপী বিজ্ঞান মেলার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। বিকাল ৪ টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে এই সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান শুরু হয়। এরআগে সামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ বিজ্ঞান ক্লাব আয়োজিত ২৮-৩০ সেপ্টেম্বর পর্যন্ত তিনদিন ব্যাপী ৪র্থ অন্তঃস্কুল বিজ্ঞান মেলা ও কুইজলীগ সিজন-২ শেষ হয়। এতে শুভেচ্ছা বক্তব্যে রাখেন বিজ্ঞান ক্লাবের মডারেটর ও প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক মোহাম্মদ আজিজুর রহমান। তিনি বলেন, বিজ্ঞানের আবিষ্কার আমাদের জন্য কতটা প্রয়োজনীয় তা বিজ্ঞানমেলার মাধ্যমে আমরা জানতে পারি। উন্নত বিশ্বের লোক সর্বদা এগিয়ে যাচ্ছে, এই এগিয়ে যাওয়ায় তোমাদেরও অগ্রণী ভূমিকা রাখতে হবে।
বিজ্ঞান ক্লাবের সভাপতি ড. মো. মাহবুবুর রহমান মোল্লা বলেন, আজকের ছাত্র-ছাত্রীরা একদিন বিজ্ঞানমনষ্ক জাতি গঠন করে দেশ ও জাতিকে এগিয়ে নেবে। এই শিক্ষার্থীরাই আন্তর্জাতিক পরিমন্ডলে দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। এ সময় বিজ্ঞান মেলায় অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে ধন্যবাদ জ্ঞাপন জানান ড.মো. মাহবুবুর রহমান মোল্লা। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এই সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রতিষ্ঠানের বিভিন্ন শ্রেণির শিক্ষার্থীবৃন্দ নাচ, গান, অভিনয়, উপস্থিত বক্তৃতাসহ নানা পরিবেশনার মাধ্যমে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানকে আরো প্রাণবন্ত করে তোলে।
অনুষ্ঠানের তৃতীয় পর্যায়ে অনুষ্ঠিত হয় সবচেয়ে আকর্ষণীয় ও কাঙ্খিত পুরষ্কার বিতরণী অনুষ্ঠান। বিভিন্ন বিজ্ঞান প্রজেক্ট, ওয়াল ম্যাগাজিন, কুইজলীগ, বিজ্ঞান অলিম্পিয়াড, অ্যাস্ট্রোনমি অলিম্পিয়াডসহ মোট ১৯টি ক্যাটাগরিতে এই পুরষ্কার প্রদান করা হয়। অংশগ্রহণকারী সকল শিক্ষার্থীকে সার্টিফিকেট প্রদানসহ বিজয়ীদের হাতে তুলে দেওয়া হয় আকর্ষণীয় পুরষ্কার। এছাড়া সভাপতি, প্রধান অতিথি এবং বিশেষ অতিথিকে বিজ্ঞান ক্লাবের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। সন্ধ্যা ৬:০০ টায় অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।
প্রতিষ্ঠানের অধ্যক্ষ এবং বিজ্ঞান ক্লাবের সভাপতি ড.মো. মাহবুবুর রহমান মোল্লা’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেমরা থানা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. হারুন-অর-রশিদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এ কে এম ছারোয়ারজান বিশ্বাস কলেজের প্রিন্সিপাল ও সদস্য সচিব মোল্লা শহীদুল ইসলাম, এনটিভি (অনলাইন) চীফ রির্পোটার মো. জাকির হোসেন এবং বিজ্ঞান ক্লাবের মডারেটর ও প্রতিষ্ঠানের সিনিয়র শিক্ষক মোহাম্মদ আজিজুর রহমান প্রমূখ।