Home রাজনীতি তদারকি সরকারের অধীন নির্বাচন আদায় করতে হবে: বাম জোট

তদারকি সরকারের অধীন নির্বাচন আদায় করতে হবে: বাম জোট

26

স্টাফ রিপোটার: বাম গণতান্ত্রিক জোট ঢাকা মহানগর কমিটির উদ্যোগে হাজারীবাগ বাজারে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেছেন, দেশের জনগণের হৃত ভোটাধিকার পুনরুদ্ধার করার মধ্য দিয়ে চলমান স্বৈরশাসনের অবসান ঘটাতে হবে। নির্দলীয় তদারকি সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠান ব্যতিরেকে অবাধ-সুষ্ঠু-নিরপেক্ষ জাতীয় নির্বাচন সম্ভব নয়। সমাবেশ থেকে সংসদ ভেঙে দেয়া ও সরকারের পদত্যাগ দাবি করা হয়। একই সঙ্গে দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতি রোধ ও দুর্নীতি-লুটপাট-অর্থপাচার-বাজার সিন্ডিকেটের হোতাদের গ্রেফতার ও বিচারের দাবি জানানো হয়।
বাম গণতান্ত্রিক জোট ঢাকা মহানগর কমিটির উদ্যোগে আজ ১৪ জুলাই শুক্রবার, বিকেল ৫টায় নগরীর হাজারীবাগ বাজারে সমাবেশ অনুষ্ঠিত হয়। সিপিব হাজারীবাগ থানা কমিটির সভাপতি মনিরুল ইসলামের সভাপতিত্বে ও সিপিবি ঢাকা দক্ষিণ কমিটির সম্পাদকমÐলীর সদস্য সাইফুল ইসলাম সমীরের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি ঢাকা দক্ষিণ জেলা কমিটির সদস্য আক্তার হোসেন, মঞ্জুর মঈন, বাসদের ঢাকা মহানগর কমিটির নেতা খালেকুজ্জামান লিপন, অ্যাড. ফারুক হোসেন, হারুনুর রশীদ প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, সংবিধানের পঞ্চদশ সংশোধনীর মধ্য দিয়ে যারা দেশের শাসন প্রক্রিয়ায় ন্যূনতম গণতান্ত্রিক মূল্যবোধ বিনাশ করেছে, যারা জনগণের ভোটাধিকার হরণ করে একটি সাংবিধানিক স্বৈরশাসন কায়েম করেছে, দেশের মাটিতেই তাদের বিচার হবে। বক্তারা বলেন, বর্তমান সরকার ‘চিরকাল’ ক্ষমতায় থাকতে যেসব অপকর্ম করেছে সেসবের ফলাফল আখেরে তাদেরকেই ভোগ করতে হবে।

সমাবেশ শেষে ঝিগাতলা কাঁচাবাজার পর্যন্ত বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।