Home স্বাস্থ্য লিভারের রোগ থেকে বাঁচতে সচেতনতা জরুরি: ডা. স্বপ্নীল

লিভারের রোগ থেকে বাঁচতে সচেতনতা জরুরি: ডা. স্বপ্নীল

25

সৈয়দ রাসেল আহমদ, সিলেট অফিস: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ইন্টারভেনশনাল হেপাটোলোজি বিভাগের প্রধান ও জালালাবাদ লিভার ট্রাস্টের চেয়ারম্যান ডা. মামুন আল মাহতাব (স্বপ্নীল) বলেন, লিভারের বিভিন্ন রোগ থেকে বাঁচতে সচেতনতা জরুরি। দীর্ঘদিন ধরে শরীরে হেপাটাইটিস-বি ভাইরাসের উপস্থিতি, অতিরিক্ত মেদ লিভারের রোগের প্রধান কারণ।

আজ শুক্রবার ১৪ জুলাই দুপুর ৩ টায় সিলেট এর একটি অভিজাত হোটেল এর হলরুমে তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি ( গ্রাসরুটস) সিলেট এর আয়োজনে নারী উদ্যোক্তা সৃষ্টি ও ক্যাপাসিটি বিল্ডিং এর লক্ষে জাতীয় প্রশিক্ষণ কর্মশালায় তিনি তার লেকচারে এসব কথা বলেন।

কর্মশালায় তিনি লিভার রোগের বিভিন্ন ধরণ ও তার চিকিৎসা সম্পর্কে বিষদ আলোচনা করেন। তছাড়া তিনি লিভার রোগ নিয়ে করা বিভিন্ন গবেষণা ও সহযোগীর সঙ্গে যৌথভাবে উদ্ভাবিত স্টেম সেল থেরাপি সম্পর্কে লেকচার দেন। এছাড়া কর্মশালায় উপস্থিত গ্রাসরুটস এর সদস্যদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ডা.স্বপ্নীল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি ( গ্রাসরুটস) এর সদস্যরা।

এর আগে ডা.স্বপ্নীল বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ এর আয়োজনে সিলেটের বলরাম জিউর আখরায় সিলেট বিভাগীয় শ্রীমদ্ভগবদগীতা প্রতিযোগিতায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।