Home রাজনীতি সাদামাটাভাবে পালিত হচ্ছে এরশাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী

সাদামাটাভাবে পালিত হচ্ছে এরশাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী

31

স্টাফ রিপোটার: অনেকটা সাদামাটাভাবেই পালিত হচ্ছে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদের তৃতীয় মৃত্যুবার্ষিকী।

বৃহস্পতিবার সকালে পার্টির কাকরাইল কার্যালয়ে প্রয়াত এরশাদের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন দলের মহাসচিবসহ অল্পসংখ্যক নেতাকর্মী। সেখানে দেখা যায়নি এরশাদ সহোদর ও পার্টির বর্তমান চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরসহ এরশাদ পরিবারের কাউকে। ৫২ জন প্রেসিডিয়াম সদস্যের মধ্যে উপস্থিত ছিলেন জাপার কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা এবং অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপা।

জাপার নেতাকর্মীরা বলছেন, এরশাদের মৃত্যুর তিনবছর পার না হতেই তার কদর কমে গেছে। গতবছরও করোনার অজুহাতে স্বল্প পরিসরে পালন করা হয় এরশাদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী।

জাপা সূত্র জানায়, এবারও ঢাকা থেকে কোনো সিনিয়র নেতা রংপুর যাচ্ছেন না প্রয়াত এরশাদের কবর জিয়ারত করতে। রাজধানী ঢাকাসহ সারাদেশের ৮১ টি রাজনৈতিক জেলা, প্রায় পাঁচশ উপজেলার জন্য পোষ্টার করা হয়েছে মাত্র বিশহাজার।

এরশাদের মৃত্যুবার্ষিকীতে তার বনানী কার্যালয়ে নেই কোন আয়োজন। কাকরাইল কার্যালয়ে বিকেলে আয়োজন করা হয় স্মরণসভা। সেখানে অবশ্য পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরসহ সিনিয়র নেতারা বক্তব্য রাখেন।

রংপুরে এরশাদের কবর জিয়ারত করতে পার্টির কোনো সিনিয়র নেতা না যাওয়া প্রসঙ্গে জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু এমপি বলেন, পার্টির প্রেসিডিয়াম সদস্য মসিউর রহমান রাঙা এরশাদের কবর জিয়ারত করতে গিয়েছেন।

উনার বাড়ীতো রংপুরে, ঢাকা থেকে কোনো সিনিয়র নেতা প্রয়াত এরশাদের কবর জিয়ারত না করা অনেকে ক্ষোভ প্রকাশ করছেন- এমন বক্তব্যে জবাবে জাপা মহাসচিব বলেন, মানুষের কথা বলতেতো কোন ট্যাক্স লাগে না। এখনতো করোনা চলছে। আমরা পরে একসময় যাবো।

এদিকে এরশাদের মৃত্যুবার্ষিকী পৃথক কর্মসূচি পালন করছে হুসেইন মুহম্মদ এরশাদ ট্রাস্টি বোর্ড। বৃহস্পতিবার সকালে বারিধারার প্রেসিডেন্ট পার্কে আয়োজন করা হয়েছে দোয়া মাহফিল। পবিত্র মদিনায় আয়োজন করা হয়েছে বিশেষ দোয়া মাহফিল।

বিরোধীদলীয় নেতা ও পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের উদ্যােগে বৃহস্পতিবার সকালে গুলশানের ইমানুয়েলস্ পার্টি সেন্টারে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন বিরোধীদলীয় নেতার রাজনৈতিক সচিব গোলাম মসিহ, সাবেক প্রেসিডিয়াম সদস্য প্রফেসর দেলোয়ার হোসেন, ফখরুজ্জামান জাহাঙ্গীর, ইকবাল হোসেন রাজু, নুরুল ইসলাম নুরু, মোস্তাকুর রহমান মোস্তাকসহ অন্যান্য নেতৃবৃন্দ।