Home রাজনীতি সহিংস রাজনীতির বিরুদ্ধে রাজধানীতে জাপা এমপি বাবলার গণমিছিল

সহিংস রাজনীতির বিরুদ্ধে রাজধানীতে জাপা এমপি বাবলার গণমিছিল

32

স্টাফ রিপোটার: সংঘাত ও সহিংস রাজনীতির বিরুদ্ধে, সম্প্রীতির পক্ষে জাতীয় ঐক্যমত গড়ে তোলার আহবান জানিয়ে সমাবেশ ও গণমিছিল করেছে জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি ও ঢাকা – ৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা।

মঙ্গলবার দুপুরে নিজ নির্বাচনী এলাকা শ্যামপুরের দোলাইরপাড় থেকে শুরু হয়ে জুরাইন-পোস্তগোলা মোড় ঘুরে খন্দকার রোডের মাথায় এসে মিছিলটি শেষ হয়। মিছিলে শ্যামপুর-কদমতলী থানা জাতীয় পার্টি কয়েক সহস্রাধিক নেতাকর্মী অংশগ্রহণ করেন। মিছিল শেষে জুরাইন আমির টাওয়ারের সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, রাজনীতি হচ্ছে দেশ ও দেশের মানুষের উন্নয়ন ও মঙ্গলের জন্য। তাই জাতীয় পার্টি সবসময় সহিংস রাজনীতির বিরুদ্ধে ও সম্প্রীতির পক্ষে। আমাদের পার্টি ‘র প্রয়াত চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সবসময় গনতন্ত্র , উন্নয়ন , প্রগতি ও রাজনৈতিক সম্প্রীতির জন্য কাজ করে গেছেন। আমাদের বর্তমান চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরও সবসময় রাজনৈতিক সংকট উত্তরণে সংলাপ ও সম্প্রীতি বজায় রাখার কথা বলে আসছেন।

বাবলা আরো বলেন, সম্প্রতি রাজনীতির নামে পুলিশ ও রাজনৈতিক কর্মী হত্যা, বিচারপতি বাসভবনে হামলা, পুলিশ হাসপাতালে অগ্নিসংযোগ, পরিবহনে যে ধরনের অগ্নিসংযোগ ও ভাংচুর ঘটনা ঘটেছে তা কোন সভ্য মানুষ মেনে নিতে পারে না। একজন রাজনৈতিক কর্মী হিসেবে এ ধরনের ঘটনায় আমি লজ্জিত হয়েছি।

রাজনীতির নামে এ ধরনের অপরাজনৈতিক চর্চার বিরুদ্ধে আমাদেরকে গণজাগরণ গড়ে তুলতে হবে।

সমাবেশে আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টি ‘র কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক সুজন দে , কদমতলী থানার জাপার সাধারণ সম্পাদক শেখ মাসুক রহমান, শ্যামপুর থানার সাধারণ সম্পাদক ইব্রাহিম মোল্লা, ৫১নং ওয়ার্ড জাতীয় পার্টি ‘র সভাপতি জাহিদ হোসেন, ,সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম জহির, ৫২নং ওর্য়াড জাপার সভাপতি হাসান আলী, সাধারণ সম্পাদক বাবুল হোসেন মিন্টু , ৫৪নং ওর্য়াড জাপার সভাপতি জিন্নাত হোসেন, সাধারণ সম্পাদক আসাদ মিয়া, ৫৩ নং ওয়ার্ড জাপার সাধারণ সম্পাদক শাহ আলম, ৫৮নং ওর্য়াডের সাধারণ সম্পাদক মো. স্বাধীন, ৫৯নং ওর্য়াডের ভারপ্রাপ্ত সভাপতি শুক্কুর আলী প্রমুখ।