Home জাতীয় সরিষাবাড়ীতে পুলিশের ওপর হামলা, আহত ৭

সরিষাবাড়ীতে পুলিশের ওপর হামলা, আহত ৭

45

সুমন আদিত্য,জামালপুর প্রতিনিধিঃ জামালপুরের সরিষাবাড়ীতে তারাকান্দি পুলিশ তদন্ত কেন্দ্রে হামলা চালিয়েছে সন্ত্রাসীরা। এ ঘটনায় তদন্ত কেন্দ্রের ইনচার্জসহ অন্তত ৭ জন পুলিশ সদস্য আহত হয়েছেন।এ সময় দুইজনকে আটক করেছে পুলিশ।

৭ জানুয়ারি (শুক্রবার) সকালে উপজেলার তারাকান্দি যমুনা সার কারখানা এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল লতিফ, এসআই শফিউল আলম সোহাগ, এসআই সুলতান মাহমুদ, এএসআই মেহেদী হাসান, কনস্টেবল খোকনুজ্জামান ও সোলায়মান।

প্রত্যক্ষদর্শীরা জানান, স্থানীয় এমপি ও সাবেক প্রতিমন্ত্রী মুরাদ হাসানের বিরুদ্ধে তার স্ত্রী ধানমন্ডি থানায় জিডি করার পর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রফিকের লোকজন বৃহস্পতিবার সারারাত তারাকান্দি এলাকায় আতশবাজি ফোটায়। শুক্রবার সকালে যমুনা সার কারখানা এলাকায় আধিপত্য বিস্তার করতে তারা দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দেয়। পুলিশ বাধা দিলে সংঘর্ষে বাধে। এ সময় পুলিশ রফিক গ্রুপে যুক্ত হওয়া বিএনপির ক্যাডার মোর্শেদকে আটক করে। এতে ক্ষিপ্ত হয়ে তারাকান্দি পুলিশ তদন্তকেন্দ্রে হামলা চালায় সন্ত্রাসীরা। এ সময় তদন্ত কেন্দ্রের প্রধান ফটক বন্ধ করে দিলেও ইটপাটকেল নিক্ষেপ করা হয়।

তদন্ত কেন্দ্রের ইনচার্জ আব্দুল লতিফ জানান, একাধিক মামলার আসামি মোর্শেদের নেতৃত্বে ৬০-৭০ জন লোক সকাল থেকে কারখানা এলাকায় দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দেওয়ার চেষ্টা করলে পুলিশ বাধা দেয়। এতে তারা পুলিশের ওপর চড়াও হয়। মোর্শেদকে আটক করা হলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে আমিসহ কয়েকজন পুলিশ আহত হন।

এ ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও তিনি জানান।