Home শিক্ষা ও ক্যাম্পাস জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড পেলেন জাবি শিক্ষার্থী হিরক

জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড পেলেন জাবি শিক্ষার্থী হিরক

30

জাবি প্রতিনিধি : বাংলাদেশের অন্যতম প্রেস্টিজিয়াস ইয়ুথ এওয়ার্ড “জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড-২০২৩” পেলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী মোহাম্মদ হিরক।

শনিবার (১৮ নভেম্বর) দুপুরে সাভার শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে উদ্ভাবন ও যোগাযোগ ক্যাটাগরিতে সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই) চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয় মোহাম্মদ হিরককে এ অ্যাওয়ার্ড তুলে দেন।

এবার জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ডের সপ্তম আসরের চূড়ান্ত পর্বে ছয়টি ক্যাটাগরিতে তরুণদের ১২টি সংগঠনকে বিজয়ী ঘোষণা করা হয়।

জানা যায়, মোহাম্মদ হিরক তার প্রতিষ্ঠিত ওষুধ রিলেটেড ইনফরমেশন শেয়ারিং প্লাটফর্ম ‘Clear Concept’ এর জন্য এই এওয়ার্ড পান। এছাড়াও তাদের আরেকটি চমৎকার উদ্যোগ রয়েছে যেখানে এই ওষুধ কেন খাবো?গ্রুপের মাধ্যমে মানুষজনের মাঝে ওষুধ বিষয়ক সচেতনতা তৈরি করতে কাজ করে যাচ্ছেন হিরক।

মোহাম্মদ হিরক বলেন, “ধন্যবাদ জানাই আমার টিম মেম্বারদের। পুরস্কারটি পেয়ে আমরা সকলেই আনন্দিত। আমাদের লক্ষ্য সাধারণ মানুষকে সচেতন করা। তারা আসলে জানে না কোন ওষুধের পার্শ্ব প্রতিক্রিয়া কেমন বা কেন ব্যবহার করা হয়। তাদেরকে এ বিষয়ে সচেতন করাই আমাদের এ প্লাটফর্মের কাজ। আমরা দূর দূরান্তের মানুষ , গ্রামাঞ্চলের ফার্মেসীর দোকান এবং গ্রাম এলাকায় যেসব ছোটখাট ডাক্তাররা চিকিৎসা সেবা দিয়ে থাকে তাদেরকেও সচেতন করছি।”

তিনি শিক্ষার্থী ও তরুণ উদ্যোক্তাদের উদ্দেশ্যে আরও বলেন, “যেকোনো কাজেই লেগে থাকতে হবে, হাল ছেড়ে দেওয়া যাবে না। সব সময় টিম গঠন করে কাজ করতে হবে। নিয়মিত একটু একটু করে ডেভলপ করতে হবে। তাহলে সফলতা আসবে।”

এর আগে টানা ২ বছরেও জয় বাংলা ইয়ুথ এওয়ার্ড পেয়েছিলেন জাবির পদার্থবিজ্ঞান বিভাগের ৪৬ তম ব্যাচের শাওন মাহমুদ এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ, ৪৮ তম আবর্তনের আয়েশা আকতার ইতি।

উল্লেখ্য, তারুণ্যের বৃহত্তম প্ল্যাটফর্ম ইয়াং বাংলা ২০১৫ সাল থেকে প্রদান করে আসছে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড। ছয় আসরে ১৪৫ তরুণদের নেতৃত্বাধীন সংগঠনকে সম্মানিত করা হয়েছে এই অ্যাওয়ার্ডের মাধ্যমে। সেই সঙ্গে বাংলাদেশের মানুষের সামনে তুলে ধরে আসছে তাদের সাফল্যের গল্প।