Home সারাদেশ সরাইল উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

সরাইল উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

39

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি॥ বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত) ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল-মাহমুদ স্বপন এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের প্রতি ইঞ্চি মাটির সার্বভৌমত্ব রক্ষা করার ক্ষমতা বাঙালির রয়েছে।
তিনি গতকাল বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে দীর্ঘ ১৮ বছর পর অনুষ্ঠিত উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
এ সময় প্রধান অতিথির বক্তব্যে আবু সাঈদ আল-মাহমুদ স্বপন এমপি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মায়ের মমতা দিয়ে বাংলাদেশ সশস্ত্র বাহিনীকে আধুনিকায়ন করেছে। রামুতে নতুন ডিভিশন করেছেন, সেনানিবাস নির্মান করেছেন। পার্বত্য অঞ্চলকে সুসংহত করা হয়েছে।
তিনি বলেন, আমাদের বন্ধু প্রতিমদেশ মিয়ানমার। আমরা তাদের সাথে বন্ধুত্বপূর্ন সম্পর্ক বজায় রাখতে চাই। তাদের সাথে কোন বিরোধে যেতে চাইনা। আমরা তাদের অভ্যন্তরীন বিষয়ে নাক গলাতে চাই না। কিন্তু আমরা লক্ষ্য করছি মিয়ানমার তাদের অভ্যন্তরীন সমস্যার কারনে কিছু সমস্যার সৃষ্টি করেছে। আমরা বলেছি, তাদের নিজেদের সমস্যা তারা নিজেরা সমাধান করুক। তারা আমাদের সীমান্তে গুলি ছুড়ছে। এটা আমরা বরদাস্ত করবোনা।
সম্মেলন উদ্বোধন করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা আওয়ামীলীগের সভাপতি, ব্রাহ্মণবাড়িয়া সদর আসনের সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।
র.আ.ম. উবায়দুল মোকতাদির চৌধুরী তাঁর বক্তব্যে বলেন, দেশ এখন খুব কঠিন সময়ের মধ্যে চলছে। এটা সবাইকে বুঝতে হবে।
তিনি বলেন, সরাইলের প্রিয় নেতা প্রয়াত ইকবাল আজাদের কথা মনে রাখতে হবে। সেই সাথে যে মামলাটি চলছে আমরা তার দ্রুত নিষ্পত্তি চাই। যারা অপরাধী তারা শাস্তি পাবে, আর যারা অপরাধী নয় তারা মুক্ত হয়ে আমাদের সাথে মিলেমিশে কাজ করার সুযোগ পাবে।
তিনি দলের অভ্যন্তরীন ভেদাভেদ ভুলে দলকে শক্তিশালী করার আহবান জানান।
সরাইল উপজেলা আওয়ামীলীগের আহবায়ক অ্যাডভোকেট নাজমুল হোসেনের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামীলীগের ত্রান ও সমাজ কল্যান বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দি ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ।
প্রধান বক্তার বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আল মামুন সরকার।
বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুজিবুর রহমান বাবুল প্রমুখ।
এর আগে বৈরী আবহাওয়ার মধ্যে দিয়েও বিভিন্ন ইউনিয়ন থেকে আওয়ামীলীগের নেতা-কর্মীরা মিছিল নিয়ে সম্মেলনস্থলে এসে জড়ো হন।
সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে অ্যাডভোকেট নাজমুল হোসেনকে সভাপতি, উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ এমপিকে সাধারণ সম্পাদক ও সাইফুল ইসলাম ঠাকুরকে সাংগঠনিক সম্পাদক করে উপজেলা আওয়ামীলীগের আংশিক কমিটি ঘোষনা করা হয়।