Home রাজনীতি সরকার দেশকে বিপর্যয়ের মুখে ঠেলে দিয়েছে : সালাম

সরকার দেশকে বিপর্যয়ের মুখে ঠেলে দিয়েছে : সালাম

38

ঢাকা মহানগর বিএনপির ৫ নেতা আটক

স্টাফ রিপোটার: ঢাকা মহানগর দক্ষিণ বংশাল থানা বিএনপি’র সাবেক সভাপতি তাজউদ্দিন আহম্মেদ, গেন্ডারিয়া থানাধীন ৪৬ নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি মোঃ ফারুক, গেন্ডারিয়া থানা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহবায়ক এইচ এম জাকির হোসেন, ৩৪ নং ওয়ার্ড বিএনপি’র যুগ্ম সম্পাদক ফাইজুদ্দিন আহমেদ ফাইজু ও ৩৪ নং ওয়ার্ড বিএনপি’র সদস্য মো. অপুকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

সিএমএম কোর্ট থেকে হাজিরা দিয়ে ফেরার পথে কোর্ট প্রাঙ্গণেই আটক করা হয় তাজউদ্দীনকে। শ্যামপুর থেকে ফারুককে আটক করে গোয়েন্দা পুলিশ। এছাড়া জাকির, ফাইজু এবং অপুকেও আটক করেছে গোয়েন্দা পুলিশ।

এ গ্রেপ্তারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালাম ও ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ।

এদিকে রবিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে লালবাগ—চকবাজার—কামরাঙ্গীর চর থানা বিএনপি’র এক সাংগঠনিক মতবিনিময় সভায় আব্দুস সালাম বলেছেন, অনির্বাচিত, স্বঘোষিত সরকার দুঃশাসন, দুর্নীতি এবং লুটপাটের মাধ্যমে দেশকে বিপর্যয়ের মুখে ঠেলে দিয়েছে। ব্যাংকগুলো আজ দেউলিয়া, বৈদেশিক মুদ্রার রিজার্ভও শেষ হওয়ার পথে। সরকার সর্বক্ষেত্রে প্রত্যাখিত হয়ে অত্যাচারের পথ বেছে নিয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ফ্যাসিবাদী কায়দায় দেশ শাসন করছে, ফলে দেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে এক চরম অনিশ্চয়তার দিকে।গ্রেফতারের ঘটনা বর্তমান অবৈধ সরকারের চলমান অপকর্মেরই অংশ। সার্বিক অবস্থায় মনে হচ্ছে- বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্রটি এখন যেন মগের মুলুক। বর্তমান ক্ষমতাসীনরা মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করে জনগণের জানমালের নিরাপত্তাকে চরম হুমকির মুখে ঠেলে দিয়েছে। জনবিচ্ছিন্ন হয়ে বর্তমান শাসকগোষ্ঠী বিরোধী দল ও মতকে দমন-পীড়নের মাধ্যমে নিজেদের একদলীয় শাসনকে দীর্ঘস্থায়ী করতে দস্যুর ভূমিকায় অবতীর্ণ হয়েছে।

সভায় মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সদস্য সচিব লিটন মাহমুদ বলেন, দেশনায়ক তারেক রহমান যে কর্মসূচি দিবেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি তা ঐক্যবদ্ধভাবে সফল করবে। তিনি বলেন, সারাদেশের মানুষ এবার ঢাকার দিকে চেয়ে রয়েছে, তাই আমাদের এবার সফল হতেই হবে, ইনশাল্লাহ আমরা সফল হবো। তিনি বলেন, রাজপথে নিজেদেরকে বিলীন করে দিবো, তবুও আমাদের চলমান গণতান্ত্রিক আন্দোলনকে ব্যর্থ হতে দিবো না। তিনি এ সময় সকলকে সর্বোচ্চ সতর্ক থাকার আহবানও জানান।

মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম আহবায়ক মোশাররফ হোসেন খোকনের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম আহবায়ক আব্দুস সাত্তার, হাজী মনির হোসেন, সদস্য সাইদুর রহমান মিন্টু, আনোয়ার পারভেজ বাদল, হাজী শহিদুল ইসলাম বাবুল, মাহফুজ কবির মুক্তা প্রমুখ।