Home রাজনীতি সরকারকে হঠাতে না পারলে দুর্ভিক্ষ-মনন্তরে প্রাণ হারাতে হবে বেঘোরে: রিজভী

সরকারকে হঠাতে না পারলে দুর্ভিক্ষ-মনন্তরে প্রাণ হারাতে হবে বেঘোরে: রিজভী

28

স্টাফ রিপোটার: বিএনপি সিনিয়র যুগ্ম মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, এক্ষুনি এই সর্বভূক লুটেরা খুনি দুঃশাসক দুরাচারী সরকারকে হঠাতে না পারলে দুর্ভিক্ষ-মনন্তরে প্রাণ হারাতে হবে বেঘোরে। গুম, খুন, লুটপাট, ভোট ডাকাতি, কেন্দ্রীয় ব্যাংক লুট, অর্থ পাচার, চাপাবাজি, মিথ্যাবাজি, সীমাহীন মূল্যস্ফীতি, ধোকাবাজির রাজত্ব চলছে সারাদেশে। এখনি দেশের রাজকোষ খালি হয়ে গেছে। ব্যাংকগুলো ধ্বংস হয়ে গেছে। তেল গ্যাস কিনতে পারছে না, বিদ্যূৎ দিতে পারছে না। মিল-কল কারখানা বন্ধ হয়ে যাচ্ছে। ভয়াবহ খাদ্য সংকট দেখা দিয়েছে। শেখ হাসিনা দেশ চালাতে পারছেন না। লুটেপুটে চেটেপুটে অর্থনীতি, ব্যাংক, রিজার্ভ সব খেয়ে ফেলেছে। কত টাকা ব্যাংক রিজার্ভ আছে তা নিয়ে সরকার নিয়মিত মিথ্যা বিভ্রান্তিকর তথ্য দিচ্ছে। অনেক ব্যাংক দেউলিয়ার পথে, তারা গ্রাহককে বড় অংকের টাকা দিতে পারছে না। সরকার ব্যাংক থেকে ঋণ নিতে না পেরে রিজার্ভের স্বর্ণ নিলামে বিক্রি করছে। দেয়ালে পিঠ ঠেকে যাওয়া জনগণ বিএনপির বিভাগীয় গণসমাবেশে ছুটে আসছে সকল হামলা মামলা বাধা-বিপত্তিকে উপেক্ষা করে। আজ ০৯ নভেম্বর এক প্রেস ব্রিফিং এ একথা বলেন তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং তথ্যমন্ত্রী হাসান মাহমুদসহ তাদের নেতারা প্রতিনিয়ত বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সম্পর্কে মনগড়া মিথ্যাচার অপপ্রচার করে আসছেন। তারেক রহমানের যুগান্তকারী সফল নেতৃত্বে এবং নির্দেশনায় গণতন্ত্র প্রতিষ্ঠার আন্দোলনে অভাবনীয় জনজোয়ার দেখে ভীত সন্ত্রস্ত হয়ে আবোলতাবল বকছেন তারা।
এই বিএনপি নেতা আরও অভিেযাগ করে বলেন, যুবদলের সাবেক সহ-সভাপতি আলী আকবর চুন্নুকে গতকাল তার মোহাম্মপুরস্থ অফিস ডিবি পরিচয়ে পরিচয়ে তুলে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া স্বেচ্ছাসেবক দলের সাবেক সহ-সভাপতি রফিক হাওলাদারকে হাইকোর্টের পাশের রাস্তা থেকে এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র যুগ্ম আহবায়ক সাবেক কমিশনার হারুন উর রশীদ হারুনকে গ্রেফতার করেছে পুলিশ।