Home জাতীয় সংখ্যালঘুদের ওপর বিভিন্নভাবে হামলা ও মিথ্যা অভিযোগের বিরুদ্ধে মানববন্ধন

সংখ্যালঘুদের ওপর বিভিন্নভাবে হামলা ও মিথ্যা অভিযোগের বিরুদ্ধে মানববন্ধন

33

রাজশাহী অফিস : দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘু শিক্ষকদের ওপর ধর্ম অবমাননার মিথ্যা অভিযোগ ও হামলার প্রতিবাদে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।

সোমবার (১১ এপ্রিল) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে সনাতনী শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দের আয়োজনে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মচারীসহ বিভিন্ন সংঘের সদস্য ও সাধারণ শিক্ষার্থীরা।
মানববন্ধনে উপস্থিত হয়ে চারুকলায় অনুষদের শিক্ষার্থী মনু মোহন বাপ্পা বলেন, আমাদের অসাম্প্রদায়িক বাংলাদেশে সাম্প্রদায়িকতা আবার মাথা চারা দিয়ে উঠেছে। সনাতন ধর্মাবলম্বীদের টার্গেট করে মিথ্যা অভিযোগ দেওয়া হয়, ধর্ম অবমাননার মিথ্যা দোষ চাপানো হয় ।
হৃদয় মন্ডলের কি দোষ ছিল? শিক্ষক বইয়ে যে বিষয় আছে সেগুলোই তো পড়ায় । হৃদয় মন্ডল শিক্ষক হিসেবে সেই কাজটিই করেছেন। কিন্তু পূর্বপরিকল্পিত ও উদ্দেশ্যপ্রণোদিত ভাবে তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হয়। সত্যতা যাচাই না করেই আক্রমণ চালানো হলো ।
একটি স্বার্থান্বেষী মহল এই ধরনের কর্মকাণ্ডের পিছনে ইন্ধন যোগাচ্ছে বলে আমরা মনে করি। হৃদয় মন্ডল সত্যি যদি ধর্ম অবমাননাকর কিছু করে থাকে তাহলে আগে তদন্ত করে তারপর আইনগত ব্যবস্থা নেওয়া যেতো । কিন্তু প্রতিবারই তদন্তের আগেই মিথ্যা অভিযোগ এনে হামলা চালানো হয়, যা কোনভাবেই কাম্য নয়।
এছাড়াও মানববন্ধনে উপস্থিত ছিলেন মতুয়া সংঘের সভাপতি পার্থ রায়। তিনি বলেন, শিক্ষক মানুষ গড়ার কারিগর। কিন্তু আজ তাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে। আমরা দেখলাম শিক্ষক হৃদয় মন্ডলকে কিভাবে ফাঁসানো হলো । আমরা আরও দেখলাম শিক্ষার্থীর প্রতি আমোদীনি পালের একটু শাসনকে কিভাবে এক স্বার্থান্বেষী মহল ধর্মীয় দিকে পরিচালিত করলো । আর কতো দেখবো আমরা? মূলত মহান মুক্তিযুদ্ধের ও স্বাধীনতার বিরুদ্ধে যারা ছিল তাঁরা আজ আবার মাথা চারা দিয়ে উঠেছে।
প্রতিবারই মিথ্যা অভিযোগ এনে সংখ্যালঘুদের ওপর হামলা চালানো হচ্ছে। যখন সত্য প্রকাশ হয় তখন আর কিছু করার থাকে না। আমরা সংখ্যালঘুরা এর প্রতিকার, সুষ্ঠু বিচার কিছুই পাইনা। সরকারের কাছে আবেদন করি যে গোষ্ঠী এই কর্মকাণ্ড গুলো চালিয়ে যাচ্ছে তাদের দ্রুততম সময়ে দমন করতে। নাহলে পরিস্থিতি আরো ভয়াবহ আকার ধারণ করবে।
মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষক অমিত কুমার দত্ত বলেন, বর্তমান সময়ে একটি গোষ্ঠী তাদের পূর্বপরিকল্পনার অংশ হিসেবে ধারাবাহিকভাবে এই কর্মকাণ্ড, নির্যাতন চালিয়ে যাচ্ছে। তারা সামাজিক মাধ্যমে মিথ্যা ও গুজব ছড়িয়ে দিয়ে উত্তেজনা তৈরি করছে। তবে আইনের কঠোর প্রয়োগ না থাকায় এই ঘটনাগুলো ধারাবাহিক ভাবে ঘটেই চলেছে।
আমরা সনাতন ধর্মাবলম্বীরা সবসময় শঙ্কার মধ্যে দিন যাপন করছি। মূলত আগামী নির্বাচনকে সামনে রেখে দেশকে অস্থিতিশীল রাখতে এক গোষ্ঠী এই ধারা বজায় রেখেছে। আমরা এই মানববন্ধনের মাধ্যমে সরকারের দৃষ্টি আকর্ষণ করছি এবং এসব অপশক্তির বিরুদ্ধে দ্রুত কঠোর ব্যবস্থা গ্রহণের আবেদন করছি।