Home জাতীয় মেডিকেলে চান্স পাওয়া দরিদ্র পরিবারের সন্তান মারুফা খাতুনের লেখাপড়ার দায়িত্ব নিলেন ...

মেডিকেলে চান্স পাওয়া দরিদ্র পরিবারের সন্তান মারুফা খাতুনের লেখাপড়ার দায়িত্ব নিলেন জেলা প্রশাসক

27

নজরুল ইসলাম, তালা( সাতক্ষীরা) প্রতিনিধিঃ রোববার (১০ এপ্রিল) বেলা দেড়টার দিকে সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মারুফাকে শুভেচ্ছা উপহার দেন তিনি।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবির বলেন, গরীব পরিবারের মেয়ে মারুফা খাতুন, তবে মেধাবী। মৎস্যজীবী বাবার কষ্টের উপার্জিত টাকায় লেখাপড়া চালিয়ে সাতক্ষীরা মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছে। জেলা প্রশাসন তাকে অভিনন্দন জানাচ্ছে। পাশাপাশি মারুফার মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি থেকে শুরু করে লেখাপড়ার দায়িত্ব নিয়েছে জেলা প্রশাসন।

তিনি বলেন, মেডিকেল পড়াকালীন সময়ে লেখাপড়ার যত খরচ তার পুরোটাই রাষ্ট্রীয় কোষাগার থেকে ব্যয় করা হবে। জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক তার লেখাপড়ার দায়িত্ব নিয়েছে। মারুফার মেডিকেল পড়া শেষ হওয়া পর্যন্ত যখন যিনি সাতক্ষীরা জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করবেন তিনিই এই খরচ ব্যয় করবেন।

মারুফা খাতুন সাতক্ষীরার তালা সদরের জেয়ালানলতা গ্রামের আজিত বিশ্বাসের মেয়ে। ২০২১-২০২২ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় ৭৪ স্কোর নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন মারুফা। তার মেরিট পজিশন ৩৫৩৪। ২০১৯ সালে তালার এ, জে, এইচ মাধ্যমিক বালিকা বিদ্যালয় থেকে এসএসসি ও ২০২১ সালে তালা মহিলা কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন মারুফা। এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পান মারুফা।

জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ূন কবির শুভেচ্ছা উপহার তুলে দেওয়ার সময় মারুফা খাতুনের বাবা আজিত বিশ্বাস, তাছলিমা বেগম, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম, তালা উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার বিশ্বাস সহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।