Home জাতীয় শ্রমিক নেতা শহিদ হত্যার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ অনুষ্ঠিত

শ্রমিক নেতা শহিদ হত্যার প্রতিবাদে সারাদেশে বিক্ষোভ অনুষ্ঠিত

59

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ গার্মেন্টস এন্ড শিল্প শ্রমিক ফেডারেশনের গাজীপুর জেলা শাখার সভাপতি গার্মেন্টস শ্রমিক নেতা মোঃ শহিদুল ইসলাম (শহিদ) কে হত্যা কান্ডের প্রতিবাদে আজ ২৭ জুন মঙ্গলবার ঢাকাসহ সারাদেশের গার্মেন্টস শিল্প অঞ্চল এলাকায় প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচী অনুষ্ঠিত হয়।
কেন্দ্রীয় কর্মসূচী হিসাবে ঢাকায় সকাল ১১ টায় জাতীয় প্রেস-ক্লাবের সামনে গার্মেন্টস শ্রমিক প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচী অনুষ্ঠিত হয়।
ইন্ডাস্ট্রিঅল বাংলাদেশ কাউন্সিল (আইবিসি)-এর সভাপতি জনাব আমিরুল হক্ আমিন এর সভাপত্বিতে
কর্মসূচীতে বক্তব্য রাখেন আইবিসির সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জনাব কুতুব উদ্দিন আহম্মেদ, কেন্দ্রীয় নেতা জনাব বাবুল আকতার, জনাব রুহুল আমিন, জনাব নুরুল ইসলাম, জনাব শহিদুল্লাহ বাদল, জনাব সালাউদ্দিন স্বপন, জনাব মির আবুল কালাম আজাদ, মিস কল্পনা আক্তার, মিস চায়না রহমান, মিস তাহমিনা রহমান, জনাব কামরুল হাসান, জনাব রফিকুল ইসলাম, মিস জাকিয়া সুলতানাসহ অন্যান্য নেতৃবৃন্দ।
প্রতিবাদ সভায় বক্তারা বলেন, শ্রমিক নেতা শহিদ হত্যার বিষয়ে টঙ্গী পশ্চিম থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ২৭ এতে ৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৫/৭ জনের কথা উল্লেখ আছে। আজ পর্যন্ত মাত্র ১ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকীদেরকে এখনো পর্যন্ত গ্রেফতার করা হয় নাই।
বক্তারা হুশিয়ারী উচ্ছারণ করে বলেন “আগামী ১ সপ্তাহের মধ্যে সকল আসামি সহ ইনদ্ধনদাতা প্রিন্স জ্যাকার্ড
সোয়েটার লিঃ-এর মালিককে গ্রেফতার করা না হলে, ঈদের পর সারাদেশের গার্মেন্টস শিল্প অচল করে দেয়া হবে”।
হত্যার প্রতিবাদে ঢাকার বাইরে চট্টগ্রাম, নারায়নগঞ্ছ, আশুলিয়া, সাভার, গাজীপুর সহ দেশের সকল গার্মেন্টস শিল্প অঞ্চলে আজ একই ধরনের কর্মসূচী পালিত হয় এবং হচ্ছে।
উল্লেখ্য গত ২৫ জুন রাতে শ্রমিক নেতা শহীদুলকে সন্ত্রাসীরা নৃশংসভাবে হত্যা করেছে।