Home সারাদেশ সাতক্ষীরা-১ আসনে প্রার্থী পরিবর্তন, নৌকার মাঝি মুস্তফা লুৎফুল্লাহ

সাতক্ষীরা-১ আসনে প্রার্থী পরিবর্তন, নৌকার মাঝি মুস্তফা লুৎফুল্লাহ

23

তালা প্রতিনিধি : আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের শরিক দলগুলোর সঙ্গে ৭টি আসনে দফা রফা করেছে ক্ষমতাসীনরা। এরমধ্যে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে নৌকার প্রার্থী ফিরোজ আহমেদ স্বপনকে পরিবর্তন করে বর্তমান সংসদ সদস্য বাংলাদেশের ওয়ার্কার্স পাটির এড. মুস্তফা লুৎফুল্লাহ’কে নৌকার মাঝি হিসেবে ঘোষণা করা হয়েছে।
এ প্রসঙ্গে ১৪ দলের সমন্বয়ক ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু গণমাধ্যমকে বলেন, জোটের শরিক দলগুলোর সঙ্গে ৭টি আসনে সমঝোতা হয়েছে। তিনি বলেন, জাসদ ও ওয়ার্কার্স পার্টিকে ৩টা করে আসন দেওয়া হয়েছে। বাকিটা জাতীয় পার্টির (জেপি)। এরমধ্যে সাতক্ষীরা-১ আসনে দেওয়া হয়েছে মুস্তফা লুৎফুল্লাহকে। তিনি এ আসনে দলীয় প্রার্থীর বদলে ওয়ার্কার্স পার্টি নৌকায় নির্বাচন করবেন।
এদিকে সাতক্ষীরা-১ আসনে মোট ১২ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিন। তারা হলেন আওয়ামী লীগের শেখ ফিরোজ আহমেদ স্বপন, ওয়ার্কার্স পাটির এড. মুস্তফা লুৎফুল্লাহ, জাসদের জেলা সভাপতি শেখ ওবায়দুস সুলতান বাবলু, জাতীয় পার্টির সৈয়দ দিদার বখত, বাংলাদেশ কংগ্রেসের এড. ইয়ারুল ইসলাম, জাকের পার্টির মোঃ খোরশেদ আলম, জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান-স্বতন্ত্র, তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম-স্বতন্ত্র, জেলা আওয়ামী লীগের সদস্য এসএম মুজিবুর রহমান-স্বতন্ত্র, মুক্তি জোট শেখ মোঃ আলমগীর, মোঃ নুরুল ইসলাম-স্বতন্ত্র, তৃণমূল বিএনপি সুমি ইসলাম।
জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে মোট ভোটারের সংখ্যা ৪ লাখ ৭২ হাজার ৪৩ জন। এরমধ্যে পুরুষ ২ লাখ ৩৬ হাজার ৮৭ জন, নারী ২ লাখ ৩৫ হাজার ৯৫৪ জন ও হিজড়া ২ জন।