Home রাজনীতি শেখ হাসিনার নেতৃত্ব এখন বিশ্বে রোল মডেল: ডেপুটি স্পীকার

শেখ হাসিনার নেতৃত্ব এখন বিশ্বে রোল মডেল: ডেপুটি স্পীকার

23

রাজশাহী অফিস: বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, সাধারণ জনগণের উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশ গড়তে স্বাধীনতা বিরোধী ও তাদের উত্তরাধিকারমুক্ত করতে হবে। আগামী প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় শাণিত করতে বাংলাদেশ আওয়ামী লীগ কাজ করে যাচ্ছে। তরুণ ও যুব সমাজ বাংলাদেশকে কলঙ্কমুক্ত দেখতে চায়। বিশ্বের উন্নত দেশের নেতৃবৃন্দ শেখ হাসিনার নেতৃত্বকে রোল মডেল মনে করেন।

আজ (রবিবার) সাঁথিয়ার রুপসী, বাউশগাড়ী গণহত্যা দিবসে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ডেপুটি স্পীকার বলেন, মুক্তিযুদ্ধের সময় লেবাসধারী একদল ধর্ম ব‌্যবসায়ী রুপসী, বাউশগাড়ী, করমজা, মাধপুর ও শহীদনগরসহ বিভিন্ন জায়গায় গণহত‌্যা চালিয়েছে। ইসলাম কখনো একজন মানুষকে বিনা বিচারে হত‌্যার স্বীকৃতি দেয় না ও সমর্থন করে না। তারা ইসলামের নামে পাকিস্তানী এজেন্ডা এদেশে বাস্তবায়নের চেষ্টা চালিয়েছে। গণহত‌্যাকারীরা মানবতার দুশমন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন‌্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধে গণহত‌্যা পরিচালনাকারীদের সঠিক আইনি প্রক্রিয়ার মাধ‌্যমে বিচার কার্যকর করে শহীদ পরিবারের উত্তরাধিকারদের ভিতর জমে থাকা কষ্ট দূর করেছেন।
মোঃ শামসুল হক টুকু, এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মানের লক্ষ‌্যে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার লক্ষ‌্যে তাঁর গৃহীত পরিকল্পনা বিশ্বব‌্যাপী সমাদৃত। সম্প্রতি ব্রিটেনের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের উচ্ছসিত প্রশংসা করেন ও তাঁর সন্তানদের জন‌্য আদর্শ বলে উল্লেখ করেন।

১৪ মে ১৯৭১ সালে রুপসী, বাউশগাড়িতে গণহত‌্যায় শহীদ হওয়া বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে নির্মিত স্মৃতিস্তম্ভে ফুলেল শ্রদ্ধা জানানো হয় ও তাঁদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।
ধুলাউড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জরিফ আহমেদ মাস্টারের সভাপতিত্বে পাবনা জেলা আওয়ামী লীগের সহ সভাপতি বেলায়েত আলী বিল্লু, বেড়া পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এস এম আসিফ শামস রঞ্জনসহ স্থানীয় নির্বাচিত প্রতিনিধিগণ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।