Home খেলা শিশুর শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার বিকল্প নেই: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

শিশুর শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার বিকল্প নেই: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

31

রংপুর অফিস: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি বলেছেন, শিশুর শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলার বিকল্প নেই। লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা শিশুকে ধৈর্যশীল, শৃংখলা, নিয়মানুবর্তিতা ও সহিষ্ণুতা শেখায়। এ জন্য বর্তমান সরকার পড়ালেখার পাশাপাশি খেলাধুলার প্রতি গুরুত্ব দিয়েছে। সে লক্ষ্যেই বঙ্গবন্ধু ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট চালু করেছে। এ টুর্নামেন্ট দুটি ইতোমধ্যে অংশগ্রহণকারীর দিক থেকে দেশের সবচেয়ে বড় টুর্নামেন্টের মর্যাদা পেয়েছে। টুর্নামেন্টের মাধ্যমে ফুটবলের হৃতগৌরব ফিরিয়ে আনার সম্ভাবনা দেখা দিয়েছে। এর প্রতিফলন দেখতে পাই ২০২২ সালে নেপালের কাঠমান্ডুতে অনুষ্ঠিত সাফ নারী ফুটবলের চ্যাম্পিয়ন বাংলাদেশ দলের ৫ জন খেলোয়াড় উঠে এসেছে এই টুর্নামেন্ট থেকে।

তিনি আজ বিকেলে কুড়িগ্রাম জেলা স্টেডিয়ামে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব প্রাথমিক বিদ্যালয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট-২০২৩ এর জেলা পর্যায়ের ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন।

কুড়িগ্রাম জেলা প্রশাসক মো. সাইদুল আরিফের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তৃতা করেন পুলিশ সুপার আল হাসান মো. মাহফুজুল ইসলাম, কুড়িগ্রাম জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব মো. জাফর আালী প্রমুখ।