Home শিক্ষা ও ক্যাম্পাস শিক্ষক নিয়োগের দাবিতে ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থীরা অনশনে

শিক্ষক নিয়োগের দাবিতে ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থীরা অনশনে

27

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ফাইন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থীরা শিক্ষক নিয়োগের দাবিতে তিনদিন ধরে আন্দোলন করছেন। শিক্ষক নিয়োগের ব্যাপারে কোন সমাধান না আসায় তারা আজ ৯ আগস্ট সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনে বাসভবনকে অবরুদ্ধ করে অনশনে বসেছে।

শিক্ষার্থীরা বলেন, তারা তিন বছর ধরে বিভাগে শিক্ষক সংকট ভুগছেন। বিভাগে মাত্র একজন শিক্ষক আছেন। তিনি একা পুরো বিভাগের শিক্ষার্থীদের পড়াচ্ছেন। এতে শিক্ষার্থীদের পড়াশোনা ব্যাহত হচ্ছে। তারা ভালো শিক্ষা পাচ্ছেন না।

শিক্ষার্থীরা আরও বলেন, তারা শিক্ষক নিয়োগের জন্য উপাচার্য, শিক্ষক পরিষদ এবং শিক্ষা মন্ত্রণালয়ে আবেদন করেছেন। কিন্তু কোন প্রতিকার পাননি। তাই তারা অনশনে বসেছেন।

শিক্ষার্থীরা বলেন, তারা অনশন থেকে সরে দাঁড়াবেন না যতক্ষণ না তাদের দাবি পূরণ হয়। তারা শিক্ষামন্ত্রী কিংবা ইউজিসির স্বাক্ষরিত কোন চুক্তিপত্র অথবা অনুমতিপত্র যদি আসে শিক্ষক নিয়োগের অঙ্গীকার হিসেবে তাহলেই কেবল তারা আন্দোলন থেকে সরে দাঁড়াবেন অন্যথায় শিক্ষক নিয়োগ না হলে তারা উপত্যচার দাবি তুলে জানিয়েছেন।

শিক্ষক নিয়োগের দাবিতে শিক্ষার্থীদের অনশনের খবর পেয়ে উপাচার্য দ্রুত পদক্ষেপ নিতে প্রতিশ্রুতিবদ্ধ। তিনি বলেন, তিনি শিক্ষার্থীদের দাবি যথাযথভাবে বিবেচনা করবেন এবং দ্রুত সমাধানের চেষ্টা করবেন।

শিক্ষক নিয়োগের দাবিতে শিক্ষার্থীদের অনশনের ঘটনায় শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ কাম্য।