Home শিক্ষা ও ক্যাম্পাস শিক্ষকদের কর্মবিরতিতে বন্ধ ভর্তি কার্যক্রম

শিক্ষকদের কর্মবিরতিতে বন্ধ ভর্তি কার্যক্রম

48

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) শিক্ষকদের অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে বিনা নোটিশে বন্ধ হয়ে পড়েছে স্নাতক ১ম বর্ষের ভর্তি কার্যক্রম।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) শিক্ষক সমিতির কর্মবিরতি চলমান থাকায় ভর্তি কার্যক্রম বন্ধ থাকবে বলে জানা গেছে। এর ফলে ভোগান্তিতে পড়েছেন শিক্ষার্থীসহ তাদের সাথে আসা অভিভাবকবৃন্দ।

ভুক্তভোগী শিক্ষার্থী ও অভিভাবকরা জানান, গতকাল কোন কারণ না জানিয়ে বিকালের দিকে ভর্তি কার্যক্রম বন্ধ করা হলেও পরবর্তীতে ভর্তি কার্যক্রম সচল করা হয়। পূর্বের দিনের মত নোটিশ আকারে ভর্তি কার্যক্রম চলমান থাকার কথা বলে হঠাৎ করে ভর্তি কার্যক্রম বন্ধের বিষয়টি এক প্রকারের জটিল পরিস্থিতিতে ফেলেছে আমাদের। প্রশাসনের এ ধরনের দায়সারা কর্মকাণ্ডে আমরা বিস্মিত। একইসাথে অনেক দূর থেকে আসা শিক্ষার্থী ও অভিভাবকেরা ভোগান্তির শিকার হচ্ছেন বলে তারা আরও জানান।

এদিকে গতকাল থেকেই এক প্রকারের উদ্ধুদ্ধ পরিস্থিতির দেখা দিয়েছে বিশ্বলবিদ্যায় প্রাঙ্গণে।

এ বিষয়ে ভর্তি কমিটির সভাপতি বিজ্ঞান অনুষদের প্রফেসর ডীন ড. মো. শাহজাহান জানান, ভর্তি কার্যক্রম বন্ধ নয় স্থগিত রাখা হয়েছে। এ বিষয়ে রেজিস্ট্রারের সাথে যোগাযোগ কর।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দলিলুর রহমান বলেন, ভর্তি কমিটির সাথে বিভিন্ন অনুষদের ডীনরা সম্পৃক্ত। এ বিষয়টি আমাদের হাতে নেই। যারা দায়িত্বে রয়েছেন তাদের সাথে যোগাযোগ করলে তারা বলতে পারবেন।