Home রাজনীতি গণতন্ত্র মুক্তি পায়নি, স্বৈরাচারের ভিত্তি দৃঢ় হয়েছে: রুহিন হোসেন প্রিন্স

গণতন্ত্র মুক্তি পায়নি, স্বৈরাচারের ভিত্তি দৃঢ় হয়েছে: রুহিন হোসেন প্রিন্স

43

শহীদ নূর হোসেন-টিটো দিবসে সিপিবি’র শ্রদ্ধাঞ্জলি

স্টাফ রিপোটার: শহীদ নূর হোসেন ও শহীদ আমিনুল হুদা টিটো দিবসে শহীদদের প্রতি বাংলাদেশ কমিউনিস্ট পার্টি (সিপিবি)’র শ্রদ্ধা জানানোর পর সিপিবি সাধারণ সম্পাদক, স্বৈরাচার বিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সংগঠক রুহিন হোসেন প্রিন্স বলেছেন, স্বৈরাচার বিরোধী সংগ্রাম ও শহীদদের আত্মদানের তিন যুগ পার হলেও আজো গণতন্ত্র মুক্তি পায়নি, স্বৈরাচারের আর্থ সামাজিক ভিত্তি ধ্বংস করা যায়নি বরং স্বৈরাচারের ভিত্তি আরো দৃঢ় হয়েছে।
তিনি বলেন ১৯৯০ এর গণঅভ্যুত্থানের পর যারা পালাক্রমে দেশ শাসন করেছে, তারা তিন জোটের রূপরেখা বাস্তবায়ন করেনি বরং উল্টোপথে চলেছে। তিনি বলেন, আজও তিন জোটে রূপরেখা ও আচরনবিধি প্রাসঙ্গিক। চলমান দুঃশাসনের অবসানের সাথে স্বৈরাচার বিরোধী আন্দোলনের অঙ্গীকার বাস্তবায়নে ব্যবস্থা বদলের সংগ্রাম অগ্রসর করতে হবে। এজন্য নীতিনীষ্ঠ শক্তির বিকল্প শক্তি সমাবেশ গড়ে তুলতে হবে।
আজ ১০ নভেম্বর সকাল ৮টায় শহীদ নূর হোসেন স্কয়ারে ও মুক্তিভবনের সিপিবি কার্যালয়ে শহীদ সৈয়দ আমিনুল হুদা টিটোর প্রতিকৃতিতে সিপিবি’র পক্ষ থেকে শ্রদ্ধা জানানো হয়। এসময় সিপিবি’র সভাপতি মোহাম্মদ শাহ আলম, সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, কেন্দ্রীয় কমিটির সদস্য জলি তালুকদার, লুনা নূর, হাসান তারিক চৌধুরী, অ্যাড. আনোয়ার হোসেন রেজা, মানবেন্দ্র্র দেব সহ নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।