Home রাজনীতি ঘন ঘন অগ্নিকাণ্ডকে ষড়যন্ত্রের আভাস বললেন শেখ পরশ

ঘন ঘন অগ্নিকাণ্ডকে ষড়যন্ত্রের আভাস বললেন শেখ পরশ

20

স্টাফ রিপোর্টার: বিএনপি-জামাত অগ্নিকাণ্ডে পারদর্শী এবং বিএনপি একটি সন্ত্রাসী সংগঠন, তাদের জিজ্ঞাসা করলেই আসল ঘটনা বেরিয়ে আসবে এমন মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ। ঘন ঘন অগ্নিকাণ্ড ষড়যন্ত্রের আভাস বলে জানান তিনি।
শনিবার বেলা ১১টায় ধোলাইপাড় উচ্চ বিদ্যালয় মাঠে পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ, ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত রাষ্ট্রনায়ক শেখ হাসিনা’র ঈদ উপহার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন
শেখ ফজলে শামস্ পরশ বলেন, সাম্প্রতিককালে বিভিন্ন জায়গা অগ্নিকাণ্ডের ঘটনা ঘটছে। আজকেও ঢাকা সুপার নিউ মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আমি মনে করি এত ঘন ঘন অগ্নিকাণ্ডের পিছনে ষড়যন্ত্রের হাত আছে কি না তা খতিয়ে দেখার জন্য সরকারকে অনুরোধ করছি। কারণ এত ঘন ঘন অগ্নিকাণ্ডের ঘটনা কোন দুর্ঘটনা হতে পারে না। বিএনপি-জামাত অগ্নিকাণ্ডে পারদর্শী, তাদের এ ব্যাপারে অভিজ্ঞতা আছে। একটি তদন্ত কমিটি গঠন করে প্রকৃত ঘটনা উদঘাটন করতে হবে। তিনি আরও বলেন, বিএনপি-জামাতের সকল ষড়যন্ত্র মোকাবিলা করতে হলে আমাদের সকল মেহনতি মানুষ ও যুবলীগের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ হতে হবে। একই সাথে আমাদের সকল প্রগতিশীল রাজনৈতিক দল, মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাই। তিনি বলেন, ২০০১ সালে ক্ষমতায় এসে বিএনপি-জামাত আওয়ামী লীগের নেতা-কর্মীদের ঘরবাড়ি পুড়িয়ে দিয়েছে, সংখ্যালঘুদের উপর পাকিস্তানি কায়দায় হত্যা-নির্যাতন চালিয়েছে। আওয়ামী লীগের ২৬ হাজার নেতা-কর্মীকে হত্যা করেছে, সাংবাদিক ভাইদেরকে হত্যা করেছে, সাধারণ মানুষের জানমালের ক্ষতি করেছে। ২০১৩-২০১৪ সালে ওরা অগ্নিসন্ত্রাস করেছে। হাজার হাজার যানবাহন পুড়িয়েছে, শত শত মানুষকে পুড়িয়ে হত্যা করেছে। যুবলীগের চেয়ারম্যান বলেন, মাত্র ৮ মাস পরে আমাদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ একটা সংসদ নির্বাচন। ঐ নির্বাচনে আমার বিশ্বাস আপনারা নিশ্চয়ই তাদেরকেই ভোট দিবেন, যারা আপনাদের জীবনমান উন্নয়ন এবং আশা-আকাক্সক্ষার বাস্তবায়ন করেছে। আপনারা নিশ্চয়ই তাদেরকেই ভোট দিবেন, যাদের দ্বারা গঠনতন্ত্র, অর্থাৎ আপনাদের অধিকার নিশ্চিত হবে, শোষণমুক্ত সমাজব্যবস্থা হবে এবং সকলের জন্য সাম্য ও ন্যায়বিচার নিশ্চিত হবে। এই অঙ্গীকারসমূহ পূরণ হলেই আমরা গড়ে তুলতে পারব একটা সুখী, সমৃদ্ধ, উন্নত, ক্ষুধা ও দারিদ্রমুক্ত স্মার্ট বাংলাদেশ। আপনারা শেখ হাসিনার নৌকাকে ভোট দিলে আপনাদের জীবন মানের ধারাবাহিক উন্নতি অব্যাহত থাকবে। একটু যদি পিছনের দিকে তাকান দেখতে পাবেন বিএনপির সময় কি অবস্থা ছিল। আপনাদের আয় কত ছিল? রাস্তা-ঘাটের অবস্থা কি ছিল? শিক্ষার সুযোগ কি ছিল? চিকিৎসা ব্যবস্থা কি ছিল? আপনাদের বাসস্থানের চিন্তা কে করে যাচ্ছেন? জননেত্রী শেখ হাসিনা; তাঁর যুগান্তকারী আশ্রায়ণ প্রকল্পের আওতায়।
ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানা’র সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা’র সঞ্চালনায় বক্তব্য রাখেন, যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ সাইফুর রহমান সোহাগ, দপ্তর সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, সদস্য মানিক লাল ঘোষ, সাংগঠনিক সম্পাদক মাকসুদুর রহমান, দপ্তর সম্পাদক এমদাদুল হক এমদাদসহ কেন্দ্রীয় মহানগর ও বিভিন্ন ওয়ার্ড যুবলীগের নেতৃবৃন্দ।