Home রাজনীতি শহীদ জাসদ নেতা সিদ্দিক মাস্টার হত্যা দিবস পালিত

শহীদ জাসদ নেতা সিদ্দিক মাস্টার হত্যা দিবস পালিত

34

স্টাফ রিপোটার: জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ আজ ১২ নভেম্বর শহীদ জাসদনেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক মাস্টার হত্যা দিবস পালন করেছে।
সিদ্দিক মাস্টার হত্যা দিবসে জাসদ ও সহযোগী সংগঠনসমূহ আজ ১২ নভেম্বর রবিবার বিকাল ৫টায় নগরীর বঙ্গবন্ধু এভিনিউয়ে শহীদ সিদ্দিক মাস্টারের প্রতিকৃতিতে মাল্যদান করে তার প্রতি শ্রদ্ধা নিবেদন এবং তাকে স্মরণ করে। সংক্ষিপ্ত এ স্মরণসভায় শহীদ সিদ্দিক মাস্টারকে স্মরণ করে ও শ্রদ্ধা জানিয়ে বক্তব রাখেন শ্রমিক জোটের সভাপতি বীরমুক্তিযোদ্ধা সাইফুজ্জামান বাদশা, জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন, যুব জোটের সভাপতি শরিফুল কবির স্বপন, জাসদ কেন্দ্রীয় কমিটির দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন, ছাত্রলীগ(ননী-মাসুদ) কেন্দ্রীয় সংসদের সভাপতি রাশিদুল হক ননী।
এছাড়াও জাসদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা আফজাল হোসেন খান জকির নেতৃত্বে জাসদ কেন্দ্রীয় কমিটি, মানিকগঞ্জ জেলা কমিটি, ঢাকা জেলা কমিটি, নওয়াবগঞ্জ উপজেলা কমিটি, সাটুরিয়া উপজেলা কমিটির প্রতিনিধিদল আজ ১২ নভেম্বর রবিবার সকাল ১১টায় নওয়াবগঞ্জ স্কুল ও কলেজের খেলার মাঠে ধলেশ্বরী নদীর তীরে শহীদ সিদ্দিক মাস্টারের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করে।

এখানে উল্লেখ্য, ১৯৭২ সালের এই দিনে তৎকালীন সরকারী দল আওয়ামী লীগের স্থানীয় কিছু নেতার ছত্রছায়ায় স্বাধীনতা ও মুক্তিযুদ্ধ বিরোধী বামপন্থী নামধারী একটি সশস্ত্র সন্ত্রাসবাদী গ্রুপ সুপরিকল্পিতভাবে জাসদনেতা সিদ্দিক মাস্টারকে হত্যা করেছিল।