Home রাজনীতি জনগন লুটেরা দূর্নীতিগ্রস্হদের ক্ষমতায় দেখতে চায় না : আমিনুল হক

জনগন লুটেরা দূর্নীতিগ্রস্হদের ক্ষমতায় দেখতে চায় না : আমিনুল হক

21

স্টাফ রিপোটার: গনতন্ত্র, জনগণের মৌলিক অধিকার ও ভোটাধিকার পুনরুদ্ধারে আওয়ামী সরকারের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করতে হবে। যুদ্ধ ছাড়া এদেশে ফয়সালা হবে না।মম্তব্য করে, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক বলেছেন, আওয়ামী সরকার রাষ্ট্রের প্রতিটি প্রতিষ্ঠানকে রাজনীতিকরনের মাধ্যমে পঙ্গু করে ফেলেছে। দূর্নীতিগ্রস্হ করে ফেলেছে। বাংলাদেশের উন্নয়নের নামে আওয়ামী ভোটারবিহীন সরকারের এমপি মন্ত্রীরা লুটপাট করে নিজেদের পকেটের উন্নয়ন করেছে। লুটপাটকৃত সেই টাকা নিয়ে বেগমপাড়া, অষ্টেলিয়া, সিঙ্গাপুরসহ বিশ্বের বিভিন্ন দেশে বাড়ী করেছে। বাংলাদেশের জনগণ এই ধরনের লুটপাটকারী লুটেরা দূর্নীতিগ্রস্হদের আর ক্ষমতায় দেখতে চায় না।

বিএনপির এই কেন্দ্রীয় নেতা বলেন, বাংলাদেশের মানুষ আজ মৌলিক অধিকার থেকে বঞ্চিত রয়েছে। মানুষের মৌলিক চাহিদা পূরণ করতে এ সরকার ব্যর্থ হয়েছে। দেশে দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে আজ দেশের সাধারণ জনগণ দিশেহারা।

এতেই শেষ নয় উল্লেখ করে বিএনপির এই নেতা বলেন, সরকার দেশের প্রতিটি রাষ্ট্রীয় যন্ত্রকে ব্যবহার করে রাজনীতিকরনের মাধ্যমে এ দেশের জনগণের ওপর জুলুম ও নির্যাতন করেছে।

তিনি আরও বলেন, দেশে গনতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের ভোটাধিকার নিশ্চিত করতে আমাদের আন্দোলন চলমান রয়েছে। এই আন্দোলনের সফলতা তখনই আসবে, যখন এই আওয়ামী সরকারের পতন নিশ্চিত হবে।

আজ বৃহস্পতিবার ( ২ রা মে ) দুপুরে উত্তরখান থানাধীন ৪৪,৪৫,৪৬ নম্বর ওয়ার্ড, বাড্ডা থাবাধীন ৩৭,৩৮,৪১,৪২ নম্বর ওয়ার্ড এবং ভাষাণটেক থানার বোর্ড ও ৯৫ নম্বর ওয়ার্ডে ঢাকা মহানগর উত্তর বিএনপি সাধারন জনগন ও পথচারীদের মাঝে বোতলজাত পানি ও খাবার স্যালাইন বিতরণের এক অনুষ্ঠানে তিনি তার বক্তব্যে এসব কথা বলেন।

এ সময় বাড্ডার ফুজি টাওয়ারের সামনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহম্মেদ। এছাড়াও ঢাকা মহানগর উত্তরের যুগ্ম আহবায়ক আনোয়ারুজ্জামান আনোয়ার, মোস্তাফিজুর রহমান সেগুন, এজিএম শামসুল হক, হাজী মোস্তফা জামান, মহানগর সদস্য তহিরুল ইসলাম তুহিন, হাজী ইউসুফ, গোলাম কিবরিয়া মাখন, জাহাঙ্গীর মোল্লা, এবিএমএ রাজ্জাক, উত্তরখান থানা বিএনপির আহবায়ক রফিকুল ইসলাম খান মেম্বার,বাড্ডা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলী হোসেন, বাড্ডা থানা বিএনপির আহবায়ক আব্দুল কাদের বাবু যুগ্ম আহবায়ক এমদাদুল হক এমদাদসহ সংশ্লিষ্ট থানা বিএনপির যুগ্ম আহবায়ক ও ওয়ার্ড বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকগন উপস্থিত ছিলেন।