Home রাজনীতি লামায় মথি ত্রিপুরাকে গ্রেফতারের প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ

লামায় মথি ত্রিপুরাকে গ্রেফতারের প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ

22

স্টাফ রিপোটার: পার্বত্য চট্টগ্রামে রাষ্ট্রীয় বাহিনী কর্তৃক অব্যাহত ধরপাকড়, পাহাড়িদের ভূমি বেদখল ও নারী ধর্ষণ-নির্যাতনের বিরদ্ধে সোচ্চার হাওয়ার আহবান জানিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন (এইচডব্লিউএফ) ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ)। আজ শুক্রবার (৩ মার্চ ) বিকাল ৩টায় ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে তিন সংগঠনের উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে বক্তারা এই আহবান জানান।

“পার্বত্য চট্টগ্রামে অন্যায় ধরপাকড়, অব্যাহত ভূমি বেদখল ও নারী ধর্ষণ বন্ধ কর” এই স্লোগানে লামা সরই ভূমি রক্ষা কমিটির সদস্য মথি ত্রিপুরাকে পুলিশ কর্তৃক গ্রেফতারের প্রতিবাদ ও অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত বিক্ষোভ সমাবেশে গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক জিকো ত্রিপুরা সভাপতিত্বে পাহাড়ি ছাত্র পরিষদের সাংগঠনিক সম্পাদক অমল ত্রিপুরার সঞ্চালনায় বক্তব্য রাখেন জাতীয় মুক্তি কাউন্সিলের সাধারণ সম্পাদক ফয়জুল হাকিম, লামা সরই ভূমি রক্ষা সংগ্রাম কমিটির আহ্বায়ক রংধ্জন ত্রিপুরা, পাহাড়ি ছাত্র পরিষদের কেন্দ্রীয় সহ-সভাপতি অংকন চাকমা ও ঢাকা শাখার ভারপ্রাপ্ত সভাপতি রনেল চাকমা এবং হিল উইমেন্স ফেডারেশনের সদস্য রূপসী চাকমা।

সমাবেশের আগে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি পল্টনের জাতীয় মুক্তি কাউন্সিলের কার্যালয় থেকে শুরু করে পল্টন মোড় হয়ে জাতীয় প্রেসক্লাবে গিয়ে শেষ হয়।