Home সারাদেশ দিঘলিয়ায় অধ্যক্ষ মো.আলতাফ হোসেন জাতীয় শিক্ষা সপ্তাহ শ্রেষ্ঠ অধ্যক্ষ মনোনীত

দিঘলিয়ায় অধ্যক্ষ মো.আলতাফ হোসেন জাতীয় শিক্ষা সপ্তাহ শ্রেষ্ঠ অধ্যক্ষ মনোনীত

75

মোঃ নূর আলম: খুলনা জেলার দিঘলিয়া উপজেলার ঐতিহ্যবাহী আলহাজ্ব সরোয়ার খান কলেজের অধ্যক্ষ মোঃ আলতাফ হোসেন জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩ এ উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসেবে মনোনীত হয়েছেন।
গতকাল জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটির বিচারক প্যানেল উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ হিসেবে তার নাম ঘোষণা করেন। ২০০৫ সালে মোঃ আলতাফ হোসেন উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।

মোঃ আলতাফ হোসেন ১৯৬৮ সালের পহেলা আগস্ট পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার ভীমকাঠী গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারের জন্মগ্রহণ করেন। বাবার নাম আব্দুল সোবহান মোল্লা। ও মায়ের নাম জোহরা খাতুন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে এম এ এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে কবি কৃষ্ণচন্দ্র মজুমদারের জীবন ও সাহিত্য কর্মের উপর এমফিল ডিগ্রি লাভ করেন। বর্তমানে তিনি একই বিশ্ববিদ্যালয় পিএইচডি গবেষক। তিনি ১৯৯৩ সালের ৪ আগস্ট আলহাজ্ব সারোয়ার খান ডিগ্রী কলেজে প্রভাষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ২০১৪ সালে উপাধাক্ষ হিসেবে নিয়োগ লাভ করেন। মোঃ আলতাফ হোসেন বাংলাদেশ বেতারের একজন নাট্যকার নাট্য শিল্পী গীতিকার ও কথক ।
তিনি একজন কবি ও কথাসাহিত্যিক। তার প্রকাশিত কাব্যগ্রন্থ কৃষ্ণ মেঘের কাব্য , যৎ কিঞ্চিত ও জল তৃষ্ণায় কাঁদে জলজ শরীর। ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত ও এক কন্যা সন্তানের জনক তার স্ত্রীর নাম শিরিন সুলতানা ও মেয়ের নাম রওনক জাহান ইলেন।