Home সারাদেশ লক্ষ্মীছড়িতে নব্য মুখোশ কর্তৃক অংসালা মারমাকে অপহরণের ঘটনায় পিসিপির নিন্দা

লক্ষ্মীছড়িতে নব্য মুখোশ কর্তৃক অংসালা মারমাকে অপহরণের ঘটনায় পিসিপির নিন্দা

23

ডেস্ক রিপোর্ট: খাগড়াছড়ি জেলা লক্ষ্মীছড়িতে রাষ্ট্রীয় বাহিনীর পৃষ্ঠপোষিত ঠ্যাঙাড়ে ‘নব্য মুখোশ’ সন্ত্রাসী কর্তৃক পাহাড়ি ছাত্র পরিষদের জেলা শাখার সাবেক সদস্য অংসালা মারমাকে অপহরণের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখা।
আজ সোমবার (২২ জানুয়ারি ২০২৪) পিসিপির খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি শান্ত চাকমা ও সাধারণ সম্পাদক রুপান্তর চাকমা সংবাদ মাধ্যমে প্রদত্ত এক বিবৃতিতে এই নিন্দা ও প্রতিবাদ জানান।
বিবৃতিতে নেতৃদ্বয় অপহৃতের পরিবার ও প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে ঘটনা তুলে ধরে বলেন, গতকাল লক্ষ্মীছড়ি হাট বাজারে নিজেদের উৎপাদিত ফসল বিক্রির জন্য অংসালা মারমা বাজারে যান। সকাল ৮টায় লক্ষ্মীছড়ি বাজারে পৌঁছালে বাবু মারমার নেতৃত্বে সেখানে অবস্থানরত ‘নব্য মুখোশ’ সন্ত্রাসীরা তাকে অপহরণ করে নিয়ে যায়। এরপর থেকে তাকে কোথায় রাখা হয়েছে কোনো হদিস পাওয়া যায়নি।
নেতৃদ্বয় আরো বলেন, পার্বত্য চট্টগ্রামের জেলা ও উপজেলা সদরে রাষ্ট্রীয় বাহিনীর ক্যাম্পের আশে-পাশে সন্ত্রাসীরা আস্তানা গেড়ে সাধারণ জনগণকে হয়রানি, নির্যাতন, হুমকি ও ভয়-ভীতি প্রদর্শন করে যাচ্ছে। রাষ্ট্রীয় বাহিনীর নির্দেশনায় চাঁদাবাজি, খুন-গুম-অপহরণের মতো জঘণ্যতম ঘটনা ঘটিয়ে পার্বত্য চট্টগ্রামে এক অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করে রেখেছে। জনগণ সন্ত্রাসীদের এ ধরনের অপকর্ম বন্ধের দাবি জানালেও সরকার-প্রশাসন ও রাষ্ট্র জানগণের দাবিকে কর্ণপাত করছে না। ফলে অংসালা মারমার মত শত শত মানুষ সন্ত্রাসীদের হাতে হয়রানি, নির্যাতন, অপহরণের শিকার হচ্ছে।
নেতৃদ্বয়, অবিলম্বে অংসালা মারমাকে অক্ষত অবস্থায় তার পরিবারের নিকট ফিরিয়ে দেয়া এবং ‘নব্য মুখোশ’ সন্ত্রাসীদের অপকর্ম বন্ধ ও রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় গড়া ঠ্যাঙাড়ে বাহিনী ভেঙে দিতে সরকার ও রাষ্ট্রের প্রতি আহ্বান জানান।