Home সারাদেশ রাজশাহীতে জাতীয় যুবজোটের বিশাল যুব সমাবেশ

রাজশাহীতে জাতীয় যুবজোটের বিশাল যুব সমাবেশ

57

মো.পাভেল ইসলাম রাজশাহীঃ দেশের যুব সমাজকে দুর্নীতি-লুটপাটের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবেঃ আব্দুল্লাহ আল মাসুদ শিবলী

আজ (১৭ সেপ্টেম্বর) শনিবার বিকাল ৪ টায় গণকপাড়া মোড়ে জাসদের সহযোগী যুব সংগঠন জাতীয় যুব জোটের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাজশাহী মহানগর যুব জোটের উদ্যোগে যুব সমাবেশে অনুষ্ঠিত হয়। জাতীয় যুব জোট রাজশাহী মহানগরের সভাপতি শরিফুল ইসলাম সুজনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সুমন চৌধুরীর সঞ্চালনায় এ যুব সমাবেশে বক্তব্য রাখেন রাজশাহী মহানগর জাসদের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী, জাসদ কেন্দ্রীয় কমিটির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক জুলফিকার মান্নান জামী, জাতীয় যুব জোট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন, রাজশাহী মহানগর জাসদের সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু, চাঁপাইনবাবগঞ্জ জেলা জাসদের সাধারণ সম্পাদক মোঃ মনিরুজ্জামান মনির, যুব জোট কেন্দ্রীয় কৃষি বিষয়ক সম্পাদক মো: তরিকুল ইসলাম, রাজশাহী মহানগর জাসদের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোশাররফ হোসেন, সহ-সভাপতি শাহরিয়ার রহমান সন্দেশ, যুগ্ন সাধারণ সম্পাদক সাইফুল করিম কাজল, যুব জোট রাজশাহী মহানগরের সহ-সভাপতি প্রশান্ত কুমার দেবনাথ, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ জোহর এহেসান রনি, আইন বিষয়ক সম্পাদক মো: পাভেল ইসলাম মিমুল, বাংলাদেশ ছাত্রলীগ (ন-মা) কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি আব্দুল মজিদ প্রমূখ।

রাজশাহী মহানগর জাসদের সভাপতি আব্দুল্লাহ আল মাসুদ শিবলী তার ভাষণে বলেন, দেশের যুব সমাজকে দুর্নীতি-লুটপাটের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। দ্রব্যমূল্যের উর্ধগতিতে দুর্দশাগ্রস্থ জনগণের পাশে দাঁড়ানোর পাশাপাশি বাংলাদেশের চিরশত্রু মৌলবাদী-জঙ্গিবাদী-তালেবানী শক্তি এবং তাদের পৃষ্ঠপোষক বিএনপি- জামাতের ক্ষমতা দখলের রাজনীতিও মোকাবেলা করতে হবে। তিনি বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক দাম বৃদ্ধিতে জনগণ দুঃখ-কষ্টে আছে। সরকার ও প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বাজার সিন্ডিকেট কারসাজি করেই চলেছে। কোনো অজুহাত না দেখিয়ে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের জন্য বাজার সিন্ডিকেট ধ্বংস করার দায়িত্ব সরকারকেই নিতে হবে।

জুলফিকার মান্নান জামী বলেন, যারা মুক্তিযুদ্ধ করেছিলো তারা যুবকই ছিলো। সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে লড়াইয়েও যুবকদেরই ঝান্ডা ধরতে হবে। বাঙালিদের যারা ধ্বংস করতে চায়, ধর্মের নামে যারা পাকিস্তানি ও তালেবানী সংস্কৃতি চাপিয়ে দিতে চায় তাদের প্রতিরোধ করে বাঙালিয় সংস্কৃতি প্রসারে যুব সমাজকে প্রথম সারির যোদ্ধা হিসাবে অবতীর্ণ হতে হবে।

জাতীয় যুব জোট কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শরিফুল কবির স্বপন বলেন, যুব কর্মসংস্থানের জন্য যুবকদের প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ সুবিধা রাখা এবং স্বল্প সুদে জামানত বিহীন ঋণ প্রদান করতে হবে। যুব সমাজ যেন চতুর্থ শিল্প বিপ্লবের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত না হয় সে জন্য নিজেদের তৈরি করতে হবে। তিনি বলেন, বেকার যুবকদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে অন্যথায় বেকার ভাতা প্রদান করতে হবে। সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৩ বছর করতে হবে।

মহানগর জাসদের সাধারণ সম্পাদক আমিরুল কবির বাবু বলেন, বিএনপি-জামাত জনগণের দুঃখ-কষ্টকে পুঁজি করে ক্ষমতায় যাবার রাজনীতি করছে। বিএনপি-জামাতের কাছে সংকট সমাধানের কোনো প্রস্তাব নাই। বিএনপি আন্দোলনের নামে যা করছে তার ভিতরে গণতন্ত্রও নাই, বিএনপি-জামাত ক্ষমতা ছাড়া আর কিছুই বুঝে না।

সভার সভাপতি শরিফুল ইসলাম সুজন বলেন, নিত্যপণ্য, পরিবহণ ভাড়া, জ্বালানি তেল, স্যারের দাম কমাতে হবে। যুব সমাজসহ জনগণের কোনো স্বার্থও নাই। বিএনপির তথাকথিত আন্দোলন নিছক ক্ষমতা দখলের আন্দোলন ছাড়া আর কিছুই না। দুর্নীতি লুটপাট বন্ধ করতে হবে, সুশাসন কায়েম করতে হবে।