Home বাণিজ্য ও অর্থনীতি রাকাবের ই-ব্যাংকিং এর সাথে যুক্ত হলো বিকাশ

রাকাবের ই-ব্যাংকিং এর সাথে যুক্ত হলো বিকাশ

50

মো.পাভেল ইসলাম রাজশাহী: রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) ই-ব্যাংকিং এর সাথে যুক্ত হয়েছে দেশের সর্ববৃহত মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস বিকাশ। এখন থেকে রাকাব-এর মোবাইল এ্যাপ “রাকাব ই-ব্যাংকিং” এর মাধ্যমে গ্রাহকগণ দেশের যে কোন প্রান্ত থেকে বিকাশ এ্যাপ ব্যবহার করে এ্যাড মানি, ফান্ড ট্রান্সফার, মোবাইল টপআপসহ বিভিন্ন ধরনের সেবা গ্রহণ করতে পারবেন।

আজ( ২১ এপ্রিল) বৃহস্পতিবার বেলা ১১ টায় রাকাব ট্রেনিং ইনস্টিটিউটে আয়োজিত রাকাব ই-ব্যাংকিং এর বাস্তবায়ন অগ্রগতি ও বিকাশ লেনদেন উদ্বোধন বিষয়ে ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল মান্নান এর সভাপতিত্বে জুম-প্লাটফর্মে এক ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় মহাব্যবস্থাপক, রাজশাহী কামিল বুরহান ফিরদৌস; মাহব্যবস্থাপক, রংপুর বাবর আলী; বিভাগীয় নিরীক্ষা কর্মকর্তা রাজশাহী, রংপুর; প্রধান কার্যালয়ের সকল উপ-মহাব্যবস্থাপক/বিভাগীয় প্রধানগণ; সকল জোনাল ব্যবস্থ পক, উপ-মহাব্যবস্থপক, স্থানীয় মুখ্য কার্যালয়, রাজশাহী ও উপ-মহাব্যবস্থাপক, ঢাকা কর্পোরেট শাখা, সরাসরি ও ভার্চুয়ালি সংযুক্ত ছিলেন।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল মান্নান সকলকে এ বিষয়ে ব্যাপক প্রচারনা চালানোর জন্য আহ্বান জানান এবং তিনি আশা প্রকাশ করেন রাকাব ই-ব্যাংকিং এ বিকাশ সংযুক্ত হওয়ায় দেশের প্রান্তিক পর্যায়ের জনগন আর্থিক লেনদেনে বড়ধরনের সুবিধা পাবে।

উল্লেখ্য যে, রাকাব মোবাইল এ্যাপ ব্যবহারকারীগণ বিকাশ-এর পাশাপাশি রকেট, নগদ, ট্যাপ, উপায় ইত্যাদি মোবাইল ফিন্যান্সিয়াল সার্ভিস-এর মাধ্যমে লেনদেনসহ বিভিন্ন সেবা গ্রহণ করতে পারবেন। এছাড়াও এখন থেকে রাকাব ই-ব্যাংকিং মোবাইল এ্যাপ ব্যবহার করে পল্লী বিদ্যুৎ, নেসকো ও রাজশাহী ওয়াসার বিল পরিশোধ করা যাবে।