স্টাফ রিপােটার: ঢাকা থেকে সরাসরি কলম্বো ফ্লাইট চালু করলো শ্রীলংকাভিত্তিক এয়ারলাইন্স ফিটস এয়ার। প্রাথমিকভাবে ঢাকা থেকে প্রতি সপ্তাহে রোববার ও বুধবার ফিটসএয়ারের ফ্লাইট কলম্বো যাবে এবং কলম্বো থেকে ঢাকায় আসার ফ্লাইট শনিবার ও মঙ্গলবার।
গত মঙ্গলবার ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ফিটস এয়ারের ঢাকা-কলম্বো সরাসরি ফ্লাইটের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইসমার্শাল এম মফিদুর রহমান।
শ্রীলংকা ভিত্তিক ফিটস এয়ারের জিএসএ বেঙ্গল এয়ার লিফট লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ বাহাউদ্দিন মিয়া জানান, ফিটস এয়ার ঢাকা-কলম্বো রিটার্ন টিকেটে সর্ব নিম্ন ভাড়া ধার্যকরা হয়েছে প্রায় ৩২ হাজার টাকা। যাত্রীরা ৩০ কেজি চেক-ইন লাগেজ এবং ৭ কেজি হ্যান্ড লাগেজ সুবিধা পাবেন। এয়ার বাসের এ-৩২০ এয়ার ক্রাফট দিয়ে এই রুটে ফ্লাইটপ রিচালনা করছে ফিটস এয়ার। বর্তমানে শুধু শ্রীলংকান এয়ার লাইন্স ঢাকা-কলম্বো রুটে ফ্লাইট পরিচালনা করছে।
উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকায় নিযুক্ত শ্রীলংকার হাই কমিশনার ধর্মপাল ওয়েরা ক্কোডি, ফিটস এয়ারের বাংলাদেশ জিএসএ বেঙ্গল এয়ার লিফট লিমিটেডের চেয়ারম্যান ব্যারিস্টার মেহনাজ মান্নান, প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ বাহাউদ্দিন মিয়া, পরিচালক ফাইকা নাসের, চিফ অপারেটিং অফিসার সুমায়েয ইকবাল।
উল্লেখ্য, ২০২৩ সালে বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের কাছে ফ্লাইট পরিচালনার আবেদন করেছিল ফিটস এয়ার।