Home রাজনীতি মার্কিন রাষ্ট্রদূতের আচরণ চরম ঔদ্ধত্যপূণ: ওয়ার্কার্স পার্টি

মার্কিন রাষ্ট্রদূতের আচরণ চরম ঔদ্ধত্যপূণ: ওয়ার্কার্স পার্টি

27

ডেস্ক রিপোর্ট: ‘বাংলাদেশের রাজনীতি ও নির্বাচন নিয়ে মার্কিন রাষ্ট্রদূতের আচরণ সীমা অতিক্রম করেছে। সর্বশেষ গতকাল প্রধান নির্বাচন কমিশনারের সাথে আলোচনায় বাংলাদেশের নির্বাচন কমিশনের ক্ষমতা ও তাদের গৃহীত বিভিন্ন সিদ্ধান্ত নিয়ে মার্কিন রাষ্ট্রদূত যেভাবে প্রশ্ন করেছেন তা জবাবদিহী চাওয়ার সামিল এবং যে কোন বিচারেই চরম ঔদ্ধত্যপূর্ণ।’
ওয়ার্কার্স পার্টি ইতোপূর্বে বলেছে যে, বাংলাদেশের শান্তিপূর্ণ নির্বাচন নয়, বরং তারা রেজিম চেঞ্চের কৌশল নিয়ে অগ্রসর হচ্ছে এবং প্রতিদিনই তাদের চাপ বৃদ্ধি করছে। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি বাংলাদেশের নির্বাচন অনুষ্ঠান নিয়ে মার্কিন যুক্তরাষ্ট্রের এহেন আচরণ অগ্রহণযোগ্য মনে করে এবং ঐক্যবদ্ধভাবে তা প্রতিহত করার আহবান জানিয়েছে।
আজ পলিটব্যুরো সভায় পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ওয়ার্কার্স পার্টি উক্ত অভিমত প্রকাশ করে। ওয়ার্কার্স পার্টি একই সঙ্গে চৌদ্দদলের ঐক্যকে আরও জোরদার করে দেশের সর্বপর্যায়ে চৌদ্দদলের ভিত্তিতে এই প্রতিরোধ এগিয়ে নেয়া যথাসময়ে শান্তিপূর্ণ নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করার প্রত্যয়কে পুর্ণব্যক্ত করছে।
পলিটব্যুরো সভায় পার্টির সাধারণ সম্পাদক কমরেড ফজলে হোসেন বাদশা সহ অন্যানের মধ্যে বক্তব্য রাখেন পলিটব্যুরো সদস্য কমরেড ড. সুশান্ত দাস, কমরেড মাহমুদুল হাসান মানিক, কমরেড নুর আহমদ বকুল, কমরেড কামরূল আহসান, কমরেড মুস্তফা লুৎফুল্লাহ, কমরেড হাজী বশিরুল আলম, কমরেড জ্যোতি শংকর ঝন্টু, কমরেড আলী আহমেদ এনামুল হক এমরান প্রমুখ।