Home জাতীয় মাতৃভাষা ইনস্টিটিউটে শেখ রাসেল দিবস পালিত

মাতৃভাষা ইনস্টিটিউটে শেখ রাসেল দিবস পালিত

114

ডেস্ক রিপোর্ট: ‘শেখ রাসেল দিবস উপলক্ষ্যে আজ ১৮ অক্টোবর সকাল সাড়ে ৮টায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট (আমাই) প্রাঙ্গণে শহিদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মহাপরিচালক, পরিচালক ও সকল কর্মকর্তা-কর্মচারীবন্দ।
এর পরে আমাই-এর ৪র্থ তলার আন্তর্জাতিক সম্মেলন কক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। আমাই মহাপরিচালক প্রফেসর ড. হাকিম আরিফ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত স্মরণ সভার আলোচনায় এবং দোয়া মাহফিলে কর্মকর্তা-কর্মচারীগণ অংশগ্রহণ করেন।
আলোচনায় বক্তাগণ সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্ট-এর সকল শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।
আমাইয়ের মহাপরিচালক বলেন, শেখ রাসেল ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র। তিনি ছিলেন দুরন্ত, উচ্ছল-চঞ্চল, প্রাণ-প্রাচুর্যে ভরা একজন শিশু। ১৫ আগস্টের নির্মম হত্যাকাণ্ড মানব ইতিহাসের নৃশংসতম ঘটনা; ঘাতকের নিষ্ঠুর হাত থেকে নিষ্পাপ শিশু শেখ রাসেলও রক্ষা পায়নি। উক্ত স্মরণ সভায় ১৫ আগস্টের সকল শহিদসহ শেখ রাসেল-এর আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোন করা হয়।