Home রাজনীতি মজুরি ২৫ হাজার ঘোষণার দাবিতে বিক্ষোভ করেছে ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চা

মজুরি ২৫ হাজার ঘোষণার দাবিতে বিক্ষোভ করেছে ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চা

41

স্টাফ রিপোটার: গ্রেফতার-নির্যাতন ও একতরফা নির্বাচনের পাঁয়তারা বন্ধ এবং পোশাক শ্রমিকদের হত্যা-নির্যাতন বন্ধ করে নিম্নতম মজুরি ২৫ হাজার ঘোষণার দাবিতে ফ্যাসিবাদবিরোধী বাম মোর্চার উদ্যোগে সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। আজ ৪ নভেম্বর শনিবার, বিকেল ৪টায় জাতীয় প্রেসক্লাব এর সামনে সমাবেশ অনুষ্ঠিত হয়। বাম মোর্চার সমন্বয়ক ও নয়া গণতান্ত্রিক গণমোর্চার সভাপতি জাফর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য বেলাল চৌধুরী, গণমুক্তি ইউনিয়নের আহ্বায়ক নাসির উদ্দিন আহমেদ নাসু, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ এর কেন্দ্রীয় নেতা মহিনউদ্দিন চৌধুরী লিটন, জাতীয় গণতান্ত্রিক গণমঞ্চের সভাপতি মাসুদ খান। উপস্থিতি ছিলেন বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক শুভ্রাংশু চক্রবর্তী, নয়া গণতান্ত্রিক গণমোর্চার সহ সভাপতি বিপ্লব ভট্টাচার্য প্রমূখ।
নেতৃবৃন্দ বলেন, ফ্যাসিবাদী সরকার গ্রেফতার-নির্যাতন চালিয়ে বিরোধী রাজনৈতিক শক্তিকে কোনঠাসা করে একতরফা নির্বাচনের পাঁয়তারা করছে। বাঁচার মতো মজুরির দাবিতে আন্দোলনে নামা পোশাক শ্রমিকদের ওপর দমন-পীড়ন চালিয়ে
মালিক শ্রেণির স্বার্থ রক্ষা করছে। সরকারের এই ফ্যাসিবাদী ভূমিকার বিরুদ্ধে শ্রমিক শ্রেণিসহ সর্বস্তরের মুক্তিকামী মানুষের ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।