Home শিক্ষা ও ক্যাম্পাস অবরোধে অপরিবর্তিত থাকছে ইবির একাডেমিক কার্যক্রম

অবরোধে অপরিবর্তিত থাকছে ইবির একাডেমিক কার্যক্রম

37

নূর ই আলম, ইবি প্রতিনিধি : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে সরকার পতন আন্দোলনের অংশ হিসেবে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা দেশব্যাপী সড়ক, নৌ ও রেলপথ অবরোধ কর্মসূচির মধ্যেও চলমান থাকবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ক্লাস পরীক্ষা ও অফিস কার্যক্রম।

শনিবার (৪ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার এইচ. এম. আলী হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, আদিষ্ট হয়ে সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে আগামী রবিবার ও সোমবার বিশ্ববিদ্যালয়ের ক্লাসের পাশাপাশি পরীক্ষাসমূহও অনুষ্ঠিত হবে এবং অফিস যথারীতি খোলা থাকবে।

এছাড়াও, অবরোধের সময়ে বিশ্ববিদ্যালয়ের বাস সমূহ বিশেষ সময়সূচি অনুযায়ী চলবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের পরিবহন অধিদপ্তর। পরিবহন অফিস সুত্রে জানা যায়, রবিবার সকাল ৮:৩০ মিনিটে পুলিশ প্রোটোকল নিয়ে বাস সমূহ কুষ্টিয়ার কাস্টম মোড়, ঝিনাইদহের আরাপপুর ও শৈলকূপা উপজেলা থেকে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাদের বহন করে নিয়ে আসবে এবং বিকাল ৪ টায় পুলিশ প্রোটোকল নিয়ে ক্যাম্পাস থেকে ছেড়ে যাবে।

প্রসঙ্গত, বিএনপির ডাকা টানা তিনদিনের অবরোধ কর্মসূচীতে গত ৩১ অক্টোবর ও ১ নভেম্বরের বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের অনুষ্ঠিতব্য পরীক্ষাসমূহ স্থগিত ঘোষণা করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।