Home সারাদেশ ভোলার বোরহানউদ্দিনে চাঁদা দাবী ও হত্যার হুমকির অভিযোগে র‌্যাবের হাতে আটক দুই

ভোলার বোরহানউদ্দিনে চাঁদা দাবী ও হত্যার হুমকির অভিযোগে র‌্যাবের হাতে আটক দুই

29

ভোলা প্রতিনিধি॥ ভোলার বোরহানউদ্দিন উপজেলার কুঞ্জের হাট বাজারের বিশিষ্ট ডেউটিন ব্যবসায়ী নুরে আলম ফরাজীর কাছ ৩০ লক্ষ টাকা চাঁদার দাবী ও হত্যা করাসহ বাড়ি ঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকির অভিযোগে হাসান ( ২৪) ও নুরে আলম (৪৫) নামের দুইজনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮)।
রোববার (৯ অক্টোবর) বিকেলে তাদেরকে ভোলা আদালতে সোপর্দ করা হয়েছে। এর আগে শনিবার রাতে তথ্য প্রযুক্তি ব্যবহার করে র‌্যাব-৮ এর ভোলা ক্যাম্পের ডিএডি মো. আবুল কালাম আজাদ, এসআই কবিরসহ সঙ্গীয় ফোর্স অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।
আটককৃতরা হাসান তজুমদ্দিন উপজেলার সোনাপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সোনাপুর গ্রামের আব্দুল হাসিমের ছেলে ও নুরে আলম একই এলাকার আবুল কালামের ছেলে।
ভিষ্টিম নুরে আলম ফরাজী জানান, গত ১ অক্টোবর থেকে মোবাইল ফোনে তাকে ৩০ লক্ষ টাকা চাঁদা দাবি করে ও হত্যাসহ বোমা মেরে বাসা,বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান উড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে আসছেন। এ ঘটনায় তিনি গত ১ অক্টোবর বোরহানউদ্দিন থানায় একটি সাধারণ ডায়েরি করেন। যাহার নং-৩৭।
এছাড়া র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮) এর ভোলা ক্যাম্পে একটি লিখিত অভিযোগ করেন। এর পরেও চাঁদা দাবী ও হত্যার হুমকিসহ বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি চলমান থাকায় শনিবার রাতে অভিযান চালিয়ে তাদেরকে আটক করেছে র‌্যাব।
বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ মো. মনির হোসেন মিয়া বলেন, এ ঘটনায় ব্যবসায়ী নুরে আলম ফরাজী বাদী হয়ে বোরহানউদ্দিন থানায় একটি মামলা দায়ের করেছেন। র‌্যাব সদস্যরা হাসান ও নুরে আলম নামে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুইজনকে আটক করে রোববার দুপুরে থানায় হস্তান্তর করেছেন। আটককৃত আসামীদের বিকেলে ভোলা আদালতে সোপর্দ করা হয়েছে।