Home রাজনীতি ভয়ভীতি দেখিয়ে বিরোধী নেতাদের নির্বাচন আনার অপচেষ্টা করছে : সমমনা জোট

ভয়ভীতি দেখিয়ে বিরোধী নেতাদের নির্বাচন আনার অপচেষ্টা করছে : সমমনা জোট

21

স্টাফ রিপোটার: দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল বাতিল, খালেদা জিয়াসহ জাতীয় নেতাদের মুক্তি ও সরকার পতনের একদফা দাবিতে সকাল-সন্ধ্যা হরতালের সমর্থন রাজধানীতে মিছিল করেছে জাতীয়তাবাদী সমমনা জোট।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে মিছিলটি শুরু হয়ে পল্টন মোড়, বিজয়নগর মোড় ঘুরে বিজয়নগর আল-রাজি কমপ্লেক্সের সামনে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে জাতীয়তাবাদী সমমনা জোটের সমন্বয়ক ও এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, সরকার ভয়ভীতি দেখিয়ে একতরফা নির্বাচনে অংশ নিতে বিরোধী দলের নেতাদের বাধ্য করার অপচেষ্টা করছে। এগুলো করে সরকার নিজেদের দেউলিয়াত্ব প্রকাশ করছে। তিনি বলেন, সরকার তাদের অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে দেশে ১৯৭১ সালের মত শান্তিবাহিনী গঠন করেছে। আর সেই শান্তি কমিটির সদস্য গণতন্ত্রকামী জনগণকে অত্যাচারী বাহিনীর কাছে হস্তান্তরিত করছে। ইতিহাস যেমন শান্তিকমিটি ও রাজাকারদের ক্ষমা করেনি, বর্তমান শাসকগোষ্ঠী এই দোসরাও ক্ষমা পাবে না।

মিছিলে উপস্থিত ছিলেন এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাগপার সভাপতি বীর মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান ও যুগ্ম সাধারণ সম্পাদক আওলাদ হোসেন শিল্পী, গণদলের চেয়ারম্যান এ.টি.এম. গোলাম মাওলা চৌধুরী ও ভাইস—চেয়ারম্যান শাহআলম হাওলাদার, এনডিপির মহাসচিব আব্দুল্লাহ আল হারুন সোহেল, বাংলাদেশ ন্যাপ এর চেয়ারম্যান এম.এন. শাওন সাদেকী ও মহাসচিব ইঞ্জিনিয়ার আব্দুল বারিক প্রমুখ। এছাড়া আরও উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী সমমনা জোটের অন্যান্য নেতৃবৃন্দ।