Home জাতীয় ব্রহ্মপুত্র নদীতে সেতু উত্তরাঞ্চলের যোগাযোগে নব দিগন্তের সূচনা করবে–গণশিক্ষা প্রতিমন্ত্রী

ব্রহ্মপুত্র নদীতে সেতু উত্তরাঞ্চলের যোগাযোগে নব দিগন্তের সূচনা করবে–গণশিক্ষা প্রতিমন্ত্রী

44

রংপুর অফিস: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন এমপি বলছেন, রৌমারী, রাজিবপুর উপজেলার সাথে কুড়িগ্রাম জেলা সদরের সংযোগ সেতু নির্মিত হলে দেশের উত্তরাঞ্চলের ৭ জেলার সাথে রাজধানী ঢাকার যোগাযোগের ক্ষেত্রে এক নতুন দিগন্তের সূচনা করবে। এ সেতু অবহেলিত এ বিস্তীর্ণ জনপদের উন্নয়নের মাইলস্টোন হিসেবে ভূমিকা রাখবে, যার মধ্য দিয়ে অর্থনৈতিক অগ্রগতি ও কর্মসংস্থান সৃষ্টি হবে এবং কৃষিভিত্তিক এ অঞ্চলে শিল্প প্রতিষ্ঠান স্থাপনের দুয়ার খুলে দেবে। এছাড়াও ভারতের আসাম ও মেঘালয়ের সাথে বিনিয়োগ ও বাণিজ্য সম্প্রসারণেও এ ব্রিজ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

তিনি বলেন, এ ব্রিজ নির্মাণের জন্য মহান সংসদে দাবি তুলেছি। মাননীয় প্রধান মন্ত্রীর সাথে কথা বলেছি এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে ডিও লিটার প্রেরণ করেছি। এরই পরিপ্রেক্ষিতে সেতু বিভাগের কর্মকর্তারা আজ সরেজমিনে ব্রিজের সম্ভাব্য স্থান পরিদর্শনে এসেছেন। ইনশাআল্লাহ এ ব্রিজ নির্মিত হবে।

তিনি রবিবার দিনব্যাপি ব্রম্মপুত্র নদে সেতু নির্মানের সাম্ভব্য স্থান; রৌমারী উপজেলার ফলুয়ারচর থেকে চিলমারী উপজেলার রমনা ঘাট, বনগ্রাম ঘাট, উলিপুর উপজেলার সাহেবের আলগা ইউনিয়নের হবিগঞ্জ ঘাট এলাকা পর্যন্ত এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে আলাপকালে এ কথা বলেন।

এসময় তার সাথে ছিলেন সেতু কর্তৃপক্ষের পরিচালক ড. মনিরুজ্জামান, প্রজেক্ট ডিরেক্টর লিয়াকত হোসেন, সেতু কর্তৃপক্ষের উপসচিব মো. আবুল হাসান, রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্যাহ প্রমুখ।