Home খেলা বিশ্বকাপ থেকে বিদায়ের পর বাংলাদেশ প্রসঙ্গ টানলেন রোহিত শর্মা

বিশ্বকাপ থেকে বিদায়ের পর বাংলাদেশ প্রসঙ্গ টানলেন রোহিত শর্মা

27

ডেস্ক রিপোর্ট: ইংল্যান্ডের কাছে বাজেভাবে হেরে টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল থেকে বিদায় নিয়েছে ভারত। তাদের দেয়া ১৬৯ রানের লক্ষ্য কোনো উইকেট না হারিয়েই পেরিয়েছে ইংল্যান্ড, তাও আবার ২৪ বল হাতে রেখে। এমন হারের পর ইংলিশ ওপেনারদের ক্রেডিট দিয়েছেন টিম ইন্ডিয়ার ক্যাপ্টেন রোহিত শর্মা। তিনি টেনেছেন বাংলাদেশের বিপক্ষে ম্যাচের প্রসঙ্গও।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে পাকিস্তানকে হারিয়ে দারুণ শুরু পেয়েছিল ভারত। গ্রুপ পর্বে তারা কেবল একটি ম্যাচে হারে, অবশ্য বাংলাদেশের বিপক্ষে হারতে হারতেও জিতেছিল তারা। এসব নিয়ে রোহিত বলেন, আমাদের প্রথম ম্যাচটায় (পাকিস্তানের বিপক্ষে) দলের অনেকে ভালো খেলেছিলো।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচটা অনেক কঠিন ছিল। মনে করেছিলাম ৯ ওভারে ৮৫ রান ডিফেন্ড করা কঠিন। যদিও নার্ভ ধরে রেখে আমরা খেলেছি, পরিকল্পনা বাস্তবায়ন করতে পেরেছি। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে সেটা করতে পারিনি। সময়টিভি

ইংলিশদের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে শুরুর দিকে নিজেদের সেরাটা দিতে পারেনি ভারতের খেলোয়াড়রা। দলের দুই ওপেনারই মোটামুটি ব্যর্থ হয়েছেন। ক্লিক করতে পারেননি টি-টোয়েন্টির সেরা ব্যাটার সূর্যকুমার যাদবও। রোহিতের কণ্ঠে স্থান পেয়েছে সেগুলোও।

তিনি বলেন, যা হয়েছে, সেটা নিয়ে খুবই আপসেট। শেষের দিকে আমরা ভালো খেলেছিলাম। কিন্তু বল হাতে সেরটা দিতে পারিনি। আসলে নকআউট পর্বগুলোতে চাপ সামাল দিয়ে খেলা খুব গুরুত্বপূর্ণ।

১৬৯ রান তাড়া করতে নেমে আলেক্স হেলস ও জস বাটলার মিলেই ইংল্যান্ডের জয় নিশ্চিত করেছেন। তাদের সম্পর্কে রোহিত বলেন, ইংল্যান্ডের ওপেনারদের ক্রেডিট দিতে হবে। তারা অনেক ভালো খেলেছে। বল প্রথম ওভারে সুইং করছিল। কিন্তু সেটা সঠিক জায়গা থেকে নয়।

প্রসঙ্গত, জয় নিশ্চিত করে হেলস ৪৭ বলে ৮৬ ও বাটলার ৪৯ বলে ৮০ রান করে অপরাজিত ছিলেন। এর মধ্যে হেলসের ইনিংসে ছিল ৭টি ছয় ও ৪টি চারের মার। বাটলারের ইনিংসে ছিল ৩টি ছয় ও ৯টি চারের মার।
আমাদের সময়. কম