Home জাতীয় বিশা পাগলার আলমারীতে আড়াই কোটি টাকা!

বিশা পাগলার আলমারীতে আড়াই কোটি টাকা!

30

ডেস্ক রিপোর্ট: কুমিল্লার তিতাস উপজেলায় বিশা পাগলা নামের এক ব্যক্তির ঘর থেকে নগদ ২ কোটি ৪৫ লাখ টাকা ও বৈদেশিক মুদ্রাসহ স্বর্ণালংকার উদ্ধার করে তিতাস উপজেলা প্রশাসনের নিকট হস্তান্তর করেছে এলাকাবাসী।

বুধবার সকালে (১৩ জুলাই) জেলার তিতাস উপজেলার বলরামপুর ইউনিয়নের গাজীপুর মাজার এলাকায় বিশা পাগলার বাড়িতে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন তিতাস থানার ওসি সুধীন চন্দ্র দাস।

স্থানীয় সূত্র জানায় যায়, তিতাসের গাজীপুর গ্রামের মরহুম হাজ্বী আমির হোসেনের (বিশা পাগলা) ঘরে বিপুল পরিমাণ টাকা পাওয়া গেছে এমন খবর পেয়ে বুধবার সকাল থেকে এলাকার জনপ্রতিনিধি ও আইন শৃঙ্খলা বাহিনীসহ শত শত নারী পুরুষ মরহুমের বাড়িতে সমবেত হয়। উক্ত টাকা উপস্থিত সকলের সামনে বস্তা বন্দী করে মরহুম বিশা পাগলার বিল্ডিংয়ের একটি রুমে তালাবদ্ধ করে পুলিশ পাহারায় রাখা হয়েছে।
মৃত আমির হোসেন ওরফে বিশা পাগলার ঘরে রেখে যাওয়া স্টিলের আলমারী থেকে প্রায় ২ কোটি ৪৫ লাখ নগদ টাকা, ৫-৬ ভরি স্বর্ণালংকার ও বিদেশি মূদ্রা পাওয়া গেছে।

পারিবারিক সূত্রে জানা যায়, তার শেষ ইচ্ছা ছিলো একটি মসজিদ তৈরির করার। আমরা আশা করব ওনার রেখে যাওয়া সম্পত্তি দিয়ে একটি সুন্দর মসজিদ তৈরি হবে, পাশাপাশি তিতাস উপজেলায় যেহেতু কোনো বৃদ্ধাশ্রম নেই প্রয়োজনে একটি বৃদ্ধাশ্রম তৈরি হতে পারে। উপজেলার নেতৃস্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গের উপস্থিতিতে সবকিছু ওনার ওয়ারিশদের নিকট বুঝিয়ে দেওয়া হচ্ছে।

উল্লেখ্য কিছুদিন আগে আকস্মিক মারা যান আধ্যাত্মিক সাধক বিশা পাগলা। অসংখ্য ভক্তবৃন্দ ছিলেন তার জীবদ্দশায়। ধারনা করা হচ্ছে— এসব টাকা স্বর্ণালঙ্কার তাকে তার ভক্তরা দিয়েছেন।

-আমাদের সময়. কম