Home রাজনীতি বিনম্র শ্রদ্ধায় জাতীয় নেতা শহীদ এএইচএম কামারুজ্জামানের জন্মশতবার্ষিকী পালন

বিনম্র শ্রদ্ধায় জাতীয় নেতা শহীদ এএইচএম কামারুজ্জামানের জন্মশতবার্ষিকী পালন

26

মো.পাভেল ইসলাম মিমুল রাজশাহী অফিস:
রাজশাহীতে বিনম্র শ্রদ্ধা ও গভীর ভালোবাসায় বিভিন্ন কর্মসূচিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রক্তবন্ধু,মহান মুক্তিযুদ্ধের সংগঠক ও জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের জন্ম শতবার্ষিকী পালন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে সোমবার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন,শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ,আলোচনা সভা,কোরআন খতম,নগরীর সকল মসজিদে দোয়া মাহফিল,মানবভোজ বিতরণ ইত্যাদি কর্মসূচি পালন করা হয়।

সোমবার বিকেল ৫টায় নগরীর কাদিরগঞ্জে পিতা শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন তাঁর পুত্র আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের পুনঃনির্বাচিত মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। পুষ্পস্তবক অর্পণের পর দোয়া ও মোনাজাত করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোস্তাক হোসেন,সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার,তথ্য ও গবেষণা সম্পাদক জিয়া হাসান আজাদ হিমেলে,১৩নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন,১৪নং ওয়ার্ড কাউন্সিলর আনোয়ার হোসেন আনার সহ দলীয় নেতৃবৃন্দ।

এদিন সকাল থেকে শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানাতে আসেন বীর মুক্তিযোদ্ধাবৃন্দ,রাজনৈতিক,সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। এতে ফুলে ফুলে ভরে ওঠে শহীদ কামারুজ্জামানের সমাধিসৌধ।

শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান রাজশাহী মহানগর আওয়ামী লীগ। এসময় কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য বেগম আখতার জাহান,রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি সৈয়দ শাহাদত হোসেন,অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা,যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন, আহসানুল হক পিন্টু,দপ্তর সম্পাদক মাহবুব আলম বুলবুল সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে সকাল ১১টায় নগর ভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়। এরপর নগর ভবন থেকে র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধীসৌধে গিয়ে শেষ হয়। এরপর সেখানে পুষ্পস্তবক অর্পণ,দোয়া ও মোনাজাত করা হয়।

এসময় সিটি কর্পোরেশনের কাউন্সিলর,কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া নগর ভবনে মাদ্রাসা ছাত্রদের মাধ্যমে কোরআন খতম,নগর ভবন ও সোনাদিঘি মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

শহীদা কামারুজ্জামানের সমাধীতে আরো শ্রদ্ধা জানিয়েছেন বঙ্গবন্ধু পরিষদ,কবিকুঞ্জ রাজশাহী, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি,সেক্টর কমান্ডারস ফোরাম,মুক্তিযোদ্ধা ৭১,শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান সরকারী ডিগ্রী কলেজ,রাজশাহী এসোসিয়েশন,মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড রাজশাহী জেলা,বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ রাজশাহী মহানগর,বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি জেলা ও মহানগর,১নং ওয়ার্ড আওয়ামী লীগ,রাজশাহী মহানগর যুবলীগ,রাজশাহী কলেজ,বঙ্গবন্ধু কলেজ,বরেন্দ্র কলেজ,বোয়ালিয়া থানা পশ্চিম,১৪ নং ওয়ার্ড পূর্ব আওয়ামী লীগ,রাজশাহী মহানগর ছাত্রলীগ, জাতীয় শ্রমিক লীগ রাজশাহী মহানগর,রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড,রাজপাড়া থানা আওয়ামী লীগ,মহানগর স্বেচ্ছাসেবকলীগ,বিএমডিএ চেয়ারম্যান, বিএমডিএ কর্মচারী ইউনিয়ন,বোয়ালিয়া থানা আওয়ামী লীগ (পশ্চিম),রাজশাহী কলেজ ছাত্রলীগ,রাজশাহী পলিটেকনিক ছাত্রলীগ,রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, রাজশাহী সড়ক পরিবহন গ্রুপ,নেসকো বিদ্যুৎ শ্রমিক লীগ সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

এদিকে দিবসটি উপলক্ষ্যে সকাল ৯টায় এএইচএম খায়রুজ্জামান লিটনের উপশহরস্থ বাসভবনে কোরআন খতম,রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বাদ জোহর নগরীর সকল মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বিকেল সাড়ে ৪টায় রাজশাহী মেডিকেল কলেজ অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। প্রধান আলোচক ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের প্রফেসর ড. আবুল কাশেম।

সভাপতিত্ব করেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল। সন্ধ্যা সাড়ে ৭টায় লালন শাহ মুক্তমঞ্চে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।