Home রাজনীতি বিএনপি গণতন্ত্র চর্চা করে না: কাদের

বিএনপি গণতন্ত্র চর্চা করে না: কাদের

23

স্টাফ রিপোর্টার: যারা গণতন্ত্র চর্চা করে না, তারা কিভাবে দেশের গণতন্ত্র প্রতিষ্ঠা করবে এমন প্রশ্ন তুলেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপির জাতীয় সম্মেলন কবে হয়েছে তাদের নেতারাই ভুলে গেছে। তারা পাঁচ তারকামানের হোটেলে একটা সম্মেলন করেছিল। সেটা যে কবে হয়েছে তাও ভুলে গেছে। গতকাল সোমবার বিকেলে আওয়ামী লীগের ২২তম জাতীয় কাউন্সিল উপলক্ষে গঠিত প্রচার ও প্রকাশনা উপ-কমিটির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
বিএনপির সঙ্গে পাল্টাপাল্টি কর্মসূচিতে নেই বলে উল্লেখ করেন ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপির দল বা সংগঠন করার জন্য কোনো লোক দরকার নেই। বিদেশিদের কাছে নালিশ করার জন্য লোক দরকার। তিনি আরও বলেন, বিএনপির জনপ্রিয়তা দেখে নাকি আওয়ামী লীগ ঈর্ষান্বিত। নির্বাচনে প্রমাণ হবে কারা বেশি জনপ্রিয়।
ওবায়দুল কাদের বলেন, বিএনপি ভোটাধিকারের কথা বলে অথচ ১৫ ফেব্রুয়ারি ভোটারবিহীন প্রহসনের নির্বাচন আর সোয়া এককোটি বেশি ভুয়া ভোটার সৃষ্টি করেছিল। তাই তাদের মুখে মুখে কথামালার মধু ছড়ালেও অন্তরে বিধ্বংসী বিষবাষ্প। আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের জন্য আন্দোলন করেছিল বিএনপি নেতাদের এমন বক্তব্য বিষয়ে ওবায়দুল কাদের বলেন, হ্যাঁ, করেছিল। আর তা হচ্ছে মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠা ও ভাতের অধিকারের জন্য, কিন্তু বিএনপি তো তখন তত্ত্বাবধায়ক সরকারের বিরোধিতা করেছিল। বিএনপি নেত্রী তখন বলেছিলেন শিশু আর পাগল ছাড়া নিরপেক্ষ কেউ নন। কিন্তু বিএনপি নেতারা এখন একথা কেন বলে না?
তত্ত্বাবধায়ক সরকারব্যবস্থাকে কলঙ্কিত করেছে বিএনপি এমন দাবি করে তিনি বলেন, এখন তাদের কেন এ পশ্চাদযাত্রা, আসলে বিএনপি ভবিষ্যৎমুখী নয়, তারা পশ্চাদমুখী। অন্ধ বিরোধিতাই বিএনপির একমাত্র হাতিয়ার।
প্রচার ও প্রকাশনা উপকমিটির আহ্বায়ক মোহাম্মদ সাহাবুদ্দিন চুপ্পুর সভাপতিত্বে প্রস্তুতি সভা পরিচালক করেন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক ও সংশ্লিষ্ট উপ-কমিটির সদস্য সচিব আব্দুস সোবহান গোলাপ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার, আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান প্রমুখ।